kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

বরিশালে ঘর পাচ্ছে দেড় হাজারের বেশী গৃহহীন পরিবার

বরিশাল অফিস   

২২ জানুয়ারি, ২০২১ ০১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে ঘর পাচ্ছে দেড় হাজারের বেশী গৃহহীন পরিবার

বরিশাল জেলার ১০ উপজেলায় দেড় হাজারের বেশী গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ন প্রকল্প ২-এর আওতায় ‘মুজিববর্ষে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না’ কর্মসূচির ঘর। আগামী শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর হতান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে সার্কিট হাউজে এক সংবাদ সম্মেলনের এ তথ্য জানিয়েছেন বরিশাল জেলা প্রসাশক জসীম উদ্দিন হায়দার। 

তিনি জানান, দুই শতাংশ জমির উপরে নির্মিত প্রায় শতবর্গফুটের একেকটি গৃহের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। আগামী শনিবার জেলার ১০ উপজেলায় এক হাজার ৯টি ঘর হাতান্ত করা হবে। বাকী পাঁচশত ৪৭টি ঘর নির্মান শেষে হস্তান্তর করা হবে। 

এর মধ্যে বরিশাল সদর উপজেলার একশত৫৭টি, বকেরগঞ্জ উপজেলায় একশত ২০টি মধ্যে ৭০টি, মেহেন্দিগঞ্জে দুই’শ ৫২টির মধ্যে ১’শ টি, উজিরপুরে ৭০টি, বানারীপাড়ায় দুইশ’টির মধ্যে এক’শ ২৫টি, গৌরনদীতে দুই’শ টির মধ্যে এক’শ ২০টি, মুলাদীতে তিন’শ টির মধ্যে এক‘শ ৭০টি, হিজলায় ৫১টি, আগৈলঝারায় ৩৬টি ঘর প্রদান করা হবে। 

প্রত্যেকটি ঘরে দুটি রুম, একটি রান্নাঘর, সংযুক্ত বাথরুম ও সামনে বারান্দা রয়েছে। এছাড়া ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য বিদ্যুৎ সংযোগের কাজ এবং পানি সরবরাহের জন্য জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (ডিপিএইচই) ব্যবস্থাপনার কাজ চলছে। 

জেলা প্রশাসক বলেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ এসব ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। এ নিয়ে কেউ কোনো ধরনের অনিয়ম দূর্নীতির আশ্রয় নিলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা