kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

বিতর্কিত ব্যক্তিকে সম্মাননা : সমাজসেবার উপপরিচালক বদলি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০২১ ১৭:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বিতর্কিত ব্যক্তিকে সম্মাননা : সমাজসেবার উপপরিচালক বদলি

বিতর্কিত ব্যক্তিকে সমাজসেবার সম্মাননা দেওয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মাসুদুল হাসান তাপসকে বদলি করা হয়েছে। বুধবার সমাজকল্যাণ মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে তাঁকে বরগুনা জেলায় বদলি কথা উল্লেখ করেন। 

ওএমএস কার্ডের তালিকায় স্ত্রী-সন্তান ও স্বজনদের নাম ওঠানোর ঘটনায় ডিলারশি বাতিল হওয়া ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. শাহ আলমকে সমাজসেবার সম্মাননা দেওয়া হয়। এনিয়ে সমালোচনার মুখে পড়ে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মাসুদুল হাসান তাপস। গত ২ জানুয়ারি সমাজসেবায় বিশেষ অবদানের জন্য 'বিতর্কিত' শাহ আলমকে সম্মাননা দেওয়া হয়। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা শুরু হয়।

বিতর্কিত ব্যক্তিকে মনোনয়ন প্রক্রিয়া বিষয়ে জানতে চেয়ে গত ৩ জানুয়ারি উপপরিচালক মাসুদুল হাসান তাপসকে চিঠি দেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান। পরবর্তীতে মাসুদুল হাসান তাপসের দেওয়া লিখিত ব্যাখ্যা সন্তোষজনক না হওয়ায় 'বিতর্কিত' শাহ আলমকে সম্মাননা প্রদানে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেন জেলা প্রশাসক। ওই চাঠিতে শাহ আলমকে সম্মাননা প্রদানে দাপ্তরিক প্রক্রিয়া অনুসরণ করা হয়নি বলে উল্লেখ করেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

মন্তব্য



সাতদিনের সেরা