kalerkantho

শনিবার । ২১ ফাল্গুন ১৪২৭। ৬ মার্চ ২০২১। ২১ রজব ১৪৪২

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ৪০ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২১ ০০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে ৪০ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে ঢাকা-বগুড়া মহাসড়কের অন্তত ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের দুটি লেনেই হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে রয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত এই মহাসড়কে কখনো থেমে থেমে কখনো ধীরগতিতে গাড়ি চলাচল করলেও বিকেলে ধীরে ধীরে যানজটের বিস্তৃতি লাভ করে সন্ধ্যা থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর থেকে শুরু করে নলকা মোড়, হাটিকুমরুল গোলচত্বর হয়ে ঢাকা-বগুড়া মহাসড়কের চান্দাইকোনা পর্যন্ত তা পৌঁছেছে এবং রাত ১০টা পর্যন্ত প্রায় স্থবির হয়ে রয়েছে হাজার হাজার যানবাহন। ঘনকুয়াশা, কুয়াশাজনিত দুর্ঘটনা এবং চার লেন রাস্তার কাজ চলমান থাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে যানজটমুক্ত করে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। কামারখন্দ উপজেলার মহাসড়কের ঝাঐল ওভারব্রিজ ও বাগবাড়ী, কোনাবাড়ি এলাকায় গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার দিনভরই এ মহাসড়কে দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের।

কোনাবাড়ী গ্রামের শফিকুল ইসলাম বলেন, বিকেল থেকে দেখছি ধীরগতিতে চলছে যানবাহন। মাঝে মধ্যে কিছুটা ধীরগতিতে চলাচল করলেও বেশিরভাগ সময়ই যানজট লেগে ছিল। সন্ধ্যায়   হাজার হাজার যানবাহন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছে। 

সিরাজগঞ্জ থেকে ঢাকার মধ্যে চলাচলকারী এস আই পরিবহনের চালক স্বাধীন সরকার জানান, ঢাকা থেকে সিরাজগঞ্জে আসতে সর্বোচ্চ তিন থেকে সাড়ে তিন ঘণ্টা সময় লাগে। সেখানে সময় লেগেছে ৭ ঘণ্টা।

বেলকুচির শেরনগর এলাকার বিশ্বজিৎ চক্রবর্তি জানান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সয়দাবাদ থেকে ৪টায় গাড়িতে চড়ে চান্দাইকোনায় পৌঁছেছেন রাত প্রায় ৮টার দিকে। এক ঘণ্টার রাস্তা যেতে সময় লেগেছে প্রায় চার ঘণ্টা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী বলেন, কুয়াশার কারণে ভোর থেকেই যানবাহন চলাচলে ধীরগতি ছিল। এর মধ্যে মঙ্গলবার সকালে পাঁচলিয়া এলাকায় ও তারপর চান্দাইকোনায় দুটি দুর্ঘটনা ঘটে।

এ কারণে যান চলাচলে বেশ কিছু সময় বিঘ্ন ঘটে। এ কারণে প্রচুর গাড়ি আটকে পড়ে ধীরে ধীরে যানজট সৃষ্টি হয়। এছাড়া চার লেন মহাসড়কের কাজ চলমান থাকায় কড্ডার মোড় এলাকায় সিঙ্গেল লেনে যান চলাচল করছে। এ কারণেও যানজটের তীব্রতা আরো বেড়েছে। দিনভরই এমন সমস্যা ছিল। তবে যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে।

মন্তব্য



সাতদিনের সেরা