kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : অভিযোগ গঠন

সিলেট অফিস   

১৭ জানুয়ারি, ২০২১ ১৫:০৮ | পড়া যাবে ২ মিনিটে



এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণ : অভিযোগ গঠন

ফাইল ছবি

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় আটজনকে আসামি করে অভিযোগ গঠন করেছেন আদালত। আজ রবিবার (১৭ জানুয়ারি) সকাল ১১টায় চাঞ্চল্যকর এ মামলার অভিযোগ গঠন করেন সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মোহিতুল হকের আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি রাশিদা সাঈদা খানম। তিনি বলেন, 'অভিযোগ গঠনের মাধ্যমে এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণ মামলার আনুষ্ঠানিক বিচারপ্রক্রিয়া শুরু হলো।'

এদিকে এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ মামলায় গত মঙ্গলবার অভিযোগপত্র গ্রহণ করে আজ রবিবার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেছিলেন আদালত। ওইদিন পুলিশের প্রদান করা সংঘবদ্ধ ধর্ষণ মামলার এ অভিযোগপত্রে কোনো ধরণের আপত্তি নেই বলে জানিয়েছিলেন বাদী পক্ষের আইনজীবীরা।

অভিযোগপত্রে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক, অর্জুন লস্কর, আইনুদ্দিন ওরফে আইনুল ও মিসবাউল ইসলাম রাজন মিয়াকে সরাসরি ধর্ষণে সম্পৃক্ত এবং রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুমকে ধর্ষণের সহযোগী হিসেবে অভিযুক্ত করা হয়। এই আটজনই বর্তমানে জেলহাজতে রয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর সিলেটের এমসি কলেজ ছাত্রবাসে গৃকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়। ঘটনার রাতেই নির্যাতিতার স্বামী বাদী হয়ে সিলেট মহানগর পুলিশের শাহপরান থানায় ছয়জনের নাম উল্লেখ করে মামলা করেন। ঘটনার পর আসামিরা পালিয়ে গেলেও তিন দিনের মধ্যে ৬ আসামিসহ সন্দেহভাজন আরো দুজনকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা