kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

আগুনে পুড়ল কোটালীপাড়ার ১৬ দোকান

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২১ ১৩:২৪ | পড়া যাবে ২ মিনিটে



আগুনে পুড়ল কোটালীপাড়ার ১৬ দোকান

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় অগ্নিকাণ্ডে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। শনিবার রাতে উপজেলার ভাঙ্গারহাট বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

স্থানীয় ব্যবসায়ী গোপাল বিশ্বাস জানান, শনিবার দিবাগত রাত ৮টার দিকে সঞ্জয় হালদারের ইলেকট্রনিক্স দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মূহুর্তের মধ্যে আগুন আশ-পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময়ের মধ্যে বাজারের মোট ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মনোরঞ্জন দাস জানান, এই অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরা ধার দেনা করে ও লোন নিয়ে ব্যবসা চালিয়ে আসছেন। এখন এ সকল ব্যবসায়ীরা পথে বসে যাবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার দাবি জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস ও রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সর্বানন্দ বৈদ্য। তারা বলেন, সরকার যদি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্য না করে বা নতুন করে লোন না দেয় তাহলে এদের পথে বসতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা