kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

করোনায় আক্রান্ত সংসদ সদস্য জোহরা আলাউদ্দিন, আনা হচ্ছে ঢাকায়

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০২১ ০০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আক্রান্ত সংসদ সদস্য জোহরা আলাউদ্দিন, আনা হচ্ছে ঢাকায়

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন। উন্নত চিকিৎসার জন্য শনিবার (১৬ জানুয়ারি) রাতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হচ্ছে।

বিষয়টি শনিবার রাত সাড়ে ৯টায় নিশ্চিত করেছেন জোহরা আলাউদ্দিনের ব্যক্তিগত সহকারী রাশেদ চৌধুরী। তিনি জানান, শনিবার বেলা সাড়ে ১২টার দিকে জোহরা আলাউদ্দিনের অ্যান্টিজেন টেস্ট করানো হলে ফল পজিটিভ আসে। তখন তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে আইসোলেশনে রাখা হয়। তবে উন্নত চিকিৎসার জন্য এখন তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হচ্ছে। তবে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। জোহরা আলাউদ্দিনের সুস্থতার জন্য মৌলভীবাজার-হবিগঞ্জসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবারের সদস্যরা।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথী দত্ত কানুনগো বলেন, জোহরা আলাউদ্দিনের বড় ধরনের কোনো উপসর্গ নেই। কয়েক দিন ধরে হালকা জ্বর ও মাথা ব্যথায় ভুগছিলেন। এ অবস্থায় তার অ্যান্টিজেন টেস্ট করালে ফল পজিটিভ আসে। সঙ্গে সঙ্গে তাকে আইসোলেশনে রাখা হয়। পরে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরো জানান, বড় ধরনের উপসর্গ না থাকলেও সিটিস্ক্যান পরীক্ষায় তাঁর ফুসফুস ৩০ শতাংশ আক্রান্ত পাওয়া গেছে। এ অবস্থায় বিশেষজ্ঞ চিকিৎসকরা বোর্ড মিটিংয়ে বসে তাকে করোনার সব প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিতকরণে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সৈয়দা জোহরা আলাউদ্দিন সংরক্ষিত নারী আসনের (মৌলভীবাজার-হবিগঞ্জ) সংসদ সদস্য। তিনি মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক। তিনি কুলাউড়ার প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন চৌধুরীর স্ত্রী। তিনি মৌলভীবাজার পৌর শহরের কাজিরগাঁও এলাকার বাসিন্দা। তাঁর গ্রামের বাড়ি শহরতলির বালিকান্দিতে। তিনি জাতীয় মহিলা সংস্থার মৌলভীবাজারের সাবেক চেয়ারম্যান।

মন্তব্য



সাতদিনের সেরা