kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

ছাতক পৌর নির্বাচন, কারচুপি ঠেকাতে ব্যালট যাবে সকালে

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০২১ ২২:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



ছাতক পৌর নির্বাচন, কারচুপি ঠেকাতে ব্যালট যাবে সকালে

শনিবার ছাতক পৌরসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন অফিস। নির্বাচকে ঘিরে পৌরসভায় দেওয়া হয়েছে পাঁচ স্তর বিশিষ্ট নিরাপত্তা বেষ্টনী। 

ব্যালট ছাড়া ভোট গ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রেই একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট। তদারকি করার জন্য থাকবেন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে একদল পুলিশ। 

সাদা পোশাকে মোতায়েন থাকবেন ডিএসবি’র কর্মকর্তারা। একজন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনে সার্বিক মনিটরিং করবেন। সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে সার্বিক দায়িত্ব পালন করবেন সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গির আলম ও পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম। 

ভোটারদের মতে পৌরসভার ১৯টি কেন্দ্রের মধ্যে প্রায় সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ। তবে অতি ঝুঁকিপূর্ণ হিসেবে ৬টি কেন্দ্রকে চিহ্নিত করেছেন সাধারণ ভোটাররা। এর মধ্যে জামেয়া ইসলামিয়া নোয়ারাই, কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাগবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মন্ডলীভোগ সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় (২টি কেন্দ্র) কে অতি ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন তারা।

সন্তোষজনক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করে উপজেলা নির্বাচন অফিসার ফয়জুর রহমান জানান, সুষ্ঠু ও অবাধ নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। শুধুমাত্র ব্যালট পেপার সকালে সব কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৮টা থেকে।

ছাতক থানার অফিসার ইনচার্জ শেখ নাজিম উদ্দিন জানান, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সবগুলো কেন্দ্রে সর্বক্ষণ কঠোর নজরধারী করবে পুলিশ বাহিনী। সবগুলো কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে। তবে কোনো কেন্দ্রই অতি ঝুঁকিপূর্ণ নয় বলে তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা