kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

কেরানীগঞ্জে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শন করলেন জেলা প্রশাসক

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

১৩ জানুয়ারি, ২০২১ ০০:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



কেরানীগঞ্জে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও পরিদর্শন করলেন জেলা প্রশাসক

বিজ্ঞানমনস্ক জাতি গঠনে কেরানীগঞ্জ মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়সভা করেছেন ঢাকা জেলা প্রশাসক। মঙ্গলবার বিকেলে উপজেলা হলরুমে এ মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহীন আহমেদ। 

এ ছাড়া কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপপরিচালক ছানিয়া আক্তার, কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি সানজিদা পারভীন তিন্নি, কামরুল হাসান সোহেল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. ইসমাইল হোসেন, সমাজসেবা কর্মকর্তা ফখরুল আশ্রাফ, নয়াবাজার ডিগ্রি কলেজে অধ্যক্ষ আবদুল মালেকসহ অন্যরা।

এ সময় প্রধান অতিথি বলেন, দেশ উন্নয়নের আগে মানবসম্পাদের উন্নয়ন করতে হবে। আর এই মানবসম্পদ গড়ার কারখানা হচ্ছেন শিক্ষক। আমরা যদি মানবসম্পদ সংশয় সম্পূর্ণভাবে গড়তে পারি তাহলে স্বাভাবিকভাবে দেশ উন্নত হবে। শিক্ষকের কাজ হচ্ছে দুটি ছাত্রদের জ্ঞানের পরিধি মাপা। আপনার সন্তান আপনার কথা যতটা প্রাধান্য দেবে তার চেয়ে বেশি প্রাধান্য দেয় শিক্ষককে। তাই তাদের সঠিক শিক্ষা দিন। আমরা চাই বিজ্ঞানভিত্তিক শিক্ষা দিতে, বিজ্ঞান যদি কেউ শিখে তাহলে সে ওই বিষয় কখন ভুলবে না। তাই শিক্ষার্থীদের বিজ্ঞানভিত্তিক শিক্ষা দিতে হবে।

এ সময় সত্তরজন প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে ১১ হাজার ২৫০ টাকা করে ভাতা তুলে দেন। পরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ৭০ জন গ্রাম-পুলিশের হাতে একটি করে বাইসাইকেল তুলে দেন। এর আগে জেলা প্রশাসক কেরানীগঞ্জ মডেল সহকারী কমিশনার (ভূমি) এর অফিস প্রাঙ্গণে উন্মুক্ত ভূমিবিরোধ নিষ্পত্তির গণশুনানির নিমিত্তে নির্মিত 'আপন আলয়' নামের একটি উন্মুক্ত কক্ষ উদ্বোধন করেন। আমবাগিচা স্কুলে এলজিএসপি-৩-এর আওতায় নৈশবিদ্যালয় ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে স্কুলব্যাগ, ড্রেস বিতরণ করেন। পরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক- অভিভাবকদের সঙ্গে সেখানেও একটি মতবিনিময় করেন।

এর আগে সকালে উপজেলার কোণ্ডা ইউনিয়নের নতুন বাক্তারচর এলাকায় মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের বাসস্থান নিশ্চিতকল্পে গৃহনির্মাণকাজ পরিদর্শন, আগানগর ইউনিয়ন পরিষদ, মডেল থানা, ওয়েস্ট ক্লিন মেনেজমেন্ট প্রজেক্ট, জিনজিরা প্রাসাদ, ইউজিডিএসপি প্রকল্পের আওতায় শাক্তা শিকারি টোলা উন্নয়ন কার্যক্রম, শুভাঢ্যা তহশিল অফিস পরিদর্শন, উপজেলা ইউনিয়নের সচিবদের মাঝে কম্পিউটার সামগ্রী বিতরণ, রুহিতপুর ভূমি অফিস উদ্বোধন, লাখিরচর আশ্রয়ণ প্রকল্পের শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণসহ একাধিক প্রকল্পের পরিদর্শন ও উদ্বোধন করেন।

মন্তব্য



সাতদিনের সেরা