kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

সিরাজগঞ্জে ৪ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

১২ জানুয়ারি, ২০২১ ১৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জে ৪ অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর

সিরাজগঞ্জের তিনটি উপজেলায় অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে ওঠা ৪টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। ভাটাগুলো হচ্ছে রায়গঞ্জ উপজেলার কেবিএম বিক্স, তাড়াশ উপজেলার বন্যা বিক্স ও এইচ এম বিক্স এবং উল্লাপাড়া উপজেলার এইচ আর এম বিক্স।

পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে দীর্ঘদিন ধরে সনাতন পদ্ধতিতে ইট তৈরি করায় এসব অবৈধ ইটভাটাগুলো বন্ধের নির্দেশ দেয়া হয়। কিন্তু তারা সরকারি সে নির্দেশ অমান্য করে ইট তৈরি করতে থাকায় ৪টি ভাটা গুঁড়িয়ে দেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাংলাদেশ পরিবেশ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার ও সিরাগঞ্জ জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মঈন উদ্দিন, পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. নূর কুতুবে আলম সিদ্দিক ও এ কে এম হাসানুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

গুঁড়িয়ে দেওয়া ইটভাটা হচ্ছে ভাটাগুলো হচ্ছে রায়গঞ্জ উপজেলার নিমগাছি এলাকার আব্দুস কুদ্দুসের মালিকানাধীন মেসার্স কেএমবি বিক্স, তাড়াশ উপজেলার ক্ষিরপোতা গ্রামের আলেপ সরকারের মেসার্স বন্যা বিক্স ও খালকুলা এলাকার আবুল কালাম আজাদের মেসার্স এইচ এন কে বিক্স এবং উল্লাপাড়া উপজেলার চৈত্রহাটি গ্রামের গোলাম মোস্তফার এইচ আর এম বিক্স।

পরিবেশ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. নূর কুতুবে আলম সিদ্দিক বলেন, সোমবার ও মঙ্গলবার সিরাজগঞ্জ জেলার মোট ৯টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে গুঁড়িয়ে দেওয়া হয়। এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

মন্তব্য



সাতদিনের সেরা