kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

শ্রীপুর আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মামলা

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

১২ জানুয়ারি, ২০২১ ০১:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



শ্রীপুর আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি মামলা

দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত দুই মেয়র পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়াধাওয়ি ও সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। গতকাল সোমবার দুপুরে শ্রীপুর থানায় এ দুটি মামলা হয়েছে বলে থানার ওসি খোন্দকার ইমাম হোসেন কালের কণ্ঠকে জানিয়েছেন।

এর মধ্যে একটি মামলা করেছেন বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট কাজী খান। শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, তেলিহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ লিয়াকত ফকিরসহ ২৩ জনকে আসামি করে মামলাটি করেন তিনি। এ মামলায় অজ্ঞাতপরিচয় আরো ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।

এদিকে শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা বাদী হয়ে বিএনপির ১১২ জন নেতাকর্মীসহ অজ্ঞাতপরিচয় অরো ২০০ থেকে ২৫০ জনকে আসামি করে মামলা করেছেন।

মামলায় বিএনপির মনোনীত মেয়র পদপ্রার্থী অ্যাডভোকেট কাজী খান অভিযোগ করেন, গত রবিবার সকালে তিনিসহ তাঁর সমর্থকরা শ্রীপুর বাজারে প্রচারণা চালাচ্ছিলেন। সকাল ১১টার দিকে নূরে আলমের নেতৃত্বে রাসেল, মাসুম, মো. ইসমাইল, সেলিম শেখ, লিয়াকত ফকির, হাবিবুল্লাহ, মো. সাইফ, কাশেম, বশির আহমেদ কাজল, নাঈম, লতিফ, তাইজ উদ্দিন, হাসু উল্লাহ, কামরুল মোল্লা, আলামিন, ফোরকান খান, জুনায়েত, বাচ্চু, হারিছ, বারেক, কৃষ্ণ বাসফোর ও মোজাম্মেলসহ অজ্ঞাতপরিচয় ২০০ থেকে ২৫০ জন দেশিয় অস্ত্র হাতে তাঁর নির্বাচনী কার্যালয়ে হামলা চালায়। ওই সময় তাঁর কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায় তারা। হামলায় তিনিসহ তাঁর সমর্থিত কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হন।

এদিকে বিএনপির এ মামলা সাজানো বলে দাবি করেন শ্রীপুর আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আনিছুর রহমান। তিনি বলেন, নির্বাচনী মাঠে নৌকার জোয়ার দেখে নির্বাচন পণ্ড করার পাঁয়তারা করছে বিএনপি।’ তিনি আরো অভিযোগ করেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে উল্টো ওই নেতাকর্মীদের বিরুদ্ধেই মামলা করেছে তারা (বিএনপি)।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার বাদী শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা জানান, গত রবিবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকাল ১১টার দিকে দলের উপজেলা কার্যালয় থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে যাচ্ছিল নেতাকর্মীরা।

শ্রীপুর রেলওয়ে গেট এলাকায় পৌঁছামাত্র বিএনপি নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্রসহ দেশিয় অস্ত্র হাতে নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ওই সময় বিএনপি নেতাকর্মীরা সড়কে যানবাহনে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। হামলায় আওয়ামী লীগের ৩০ থেকে ৩৫ জন নেতাকর্মী আহত হন।

মন্তব্য



সাতদিনের সেরা