kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

অপেক্ষার প্রহর গুনছে স্বপ্নের নীড়ের ১২ পরিবার

বেতাগী (বরগুনা) প্রতিনিধি   

৬ জানুয়ারি, ২০২১ ০৭:৪২ | পড়া যাবে ২ মিনিটে



অপেক্ষার প্রহর গুনছে স্বপ্নের নীড়ের ১২ পরিবার

নির্মাণাধীন ঘরের কাজ তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন। ছবি: কালের কণ্ঠ

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’- এ স্লোগান সামনে রেখে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বেতাগীতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে ‘স্বপ্নের নীড়’। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে প্রথম পর্যায়ে গৃহহীনদের মাঝে গৃহ হস্তান্তর করবেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার কাজিরাবাদ ইউনিয়নে তৈরি হওয়া এসব বাড়িতে ১২টি গৃহহীন পরিবারের মুখে হাসি ফুটবে। আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত দুই কক্ষের সেমি পাকা প্রতিটি ঘরের জন্য এক লাখ ৭১ হাজার টাকা খরচ ধরে এর নির্মাণকাজ চলমান রয়েছে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে গৃহহীনদের মধ্যে বিনা মূল্যে দুর্যোগ সহনীয় এসব গৃহ বরাদ্দ দেওয়া হবে।

নির্মাণাধীন ঘরগুলো সার্বিকভাবে তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। তাঁকে সহযোগিতা দিচ্ছেন সহকারী কমিশনার (ভূমি) ফারহানা ইয়াসমিন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি এম অলিউল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীন বলেন, 'সরকার কর্তৃক প্রদেয় এ প্রকল্প অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হওয়ার পথে। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরাই এগুলো পাবেন। ঘর বরাদ্দে কেউ যাতে কোনো ধরনের অনৈতিক সুযোগ-সুবিধা না নিতে পারে সে জন্য সঠিকভাবে তদারকি করা হচ্ছে।'

উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান বলেন, 'মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে অল্প কয়েক দিনের মধ্যেই অসহায় পরিবারগুলোর মধ্যে হস্তান্তর করা হবে ঘরের চাবি। এর ফলে পরিবারগুলো পাবে সামাজিক মর্যাদা ও নতুন ঠিকানা।'

মন্তব্য



সাতদিনের সেরা