kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

মনোহরদীতে বেপরোয়া গাড়ি চালানোয় জরিমানা

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি   

২৯ ডিসেম্বর, ২০২০ ২২:০৮ | পড়া যাবে ২ মিনিটে



মনোহরদীতে বেপরোয়া গাড়ি চালানোয় জরিমানা

নরসিংদীর মনোহরদীতে ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে ১৯ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান এ জরিমানা আদায় করেন।

উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, মাটি পরিবহন কাজে ব্যবহৃত ড্রাম ট্রাকের চালকরা রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগ রয়েছে। এসব চালকদের অধিকাংশই অদক্ষ এবং তাদের ড্রাইভিং লাইসেন্স নেই। সেজন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী বিচারক ইকবাল হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় চার ড্রাম ট্রাক মালিককে পরিবহন আইনে ১৯ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন। 

নির্বাহী বিচারক ইকবাল হাসান বলেন, রাস্তায় যত্রতন্ত্র ও বেপরোয়াভাবে গাড়ি চালানো যাবে না। গাড়ি চালানোর সময় সকল প্রকার বৈধ কাগজপত্র সাথে রাখতে হবে। মাটি পরিবহন করতে হলে প্রশাসনের অনুমতি নিতে হবে। বালু পরিবহনের সময় রাস্তার পাশে জনমানুষের যেন সমস্যা না হয় সেজন্য কাগজ দিয়ে মাটি ঢেকে নিতে হবে। জনজীবন বিপর্যস্ত না করে রাতের বেলায় রাস্তায় মানুষের চলাচল কমে গেলে মাটি পরিবহন করতে হবে। তাছাড়া নদী খননের মাটি শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানে ব্যাতিত বাণিজ্যিক কাজে ব্যবহার করলে আইন মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা