kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

রংপুরে ছয়টি অবৈধ ইটভাটায় ১০ লাখ টাকা অর্থদণ্ড

রংপুর অফিস   

২৯ ডিসেম্বর, ২০২০ ১৮:০৬ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরে ছয়টি অবৈধ ইটভাটায় ১০ লাখ টাকা অর্থদণ্ড

পরিবেশের জন্য ক্ষতিকর ও বিভিন্ন কার্যক্রমে নানা অনিয়ম থাকার দায়ে রংপুরের মিঠাপুকুরে ছয়টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ১০ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দিনব্যাপী এই অভিযানে নেতৃত্ব দেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মাহমুদ হাসান মৃধা।

রংপুর জেলার সকল উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত রাখার কথা জানিয়ে নির্বাহী হাকিম বলেন, পরিবেশের জন্য ক্ষতিকর এবং সরকারিভাবে নিষিদ্ধ বিভিন্ন কার্যক্রম বন্ধে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে র‌্যাব-১৩, পরিবেশ অধিদপ্তর ও ফায়ার সার্ভিস সহযোগিতা করে।

অভিযানে এমএইচবির স্বত্বাধিকারী সৈয়দ আলী মন্ডল, এএফটির এনামুল হক/তহিদুল ইসলাম, আরডিএসের মোস্তাফিজার রহমান, এমটিএসের নুরুজ্জামান মন্ডল, এএসবির সালেহা খাতুন ও বিবিএ ব্রিকস এ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়। এ ছাড়া কয়েকটি ইটভাটায় পরিবেশের জন্য ক্ষতিকর স্থাপনা ও অবৈধ স্থাপনা ধ্বংস করা হয়েছে।

উল্লেখ্য, মিঠাপুকুর উপজেলায় মোট ইটভাটার সংখ্যা ৩৪টি। অধিকাংশ ইটভাটার নিবন্ধন নেই। কোনো কোনো ইটভাটায় নিবন্ধন থাকলেও নবায়ন নেই। এ ছাড়াও জ্বালানি কাঠ পোড়ানো, জমির টপসয়েল ব্যবহারসহ পরিবেশের জন্য ক্ষতিকর বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে অভিযোগ রয়েছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা