kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

সংঘর্ষে আহত বীর মুক্তিযোদ্ধা মোহন সিরাজ চলে গেলেন

চাঁদপুর প্রতিনিধি   

২৯ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



সংঘর্ষে আহত বীর মুক্তিযোদ্ধা মোহন সিরাজ চলে গেলেন

চাঁদপুরের হাজীগঞ্জে গত ১৫ ডিসেম্বর আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত বীর মুক্তিযোদ্ধা সাবেক বিএলএফ কমান্ডার সিরাজুল ইসলাম মোহন (মোহন সিরাজ) মারা গেছেন (ইন্নালিল্লাহে...রাজিউন)। মঙ্গলবার দুপুরে রাজধানী ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং পাঁচ মেয়েসহ অসংখ্য সহযোদ্ধা রেখে গেছেন।

জানা গেছে, কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে গত ১৫ ডিসেম্বর হাজীগঞ্জ পশ্চিম বাজারে উপজেলা আওয়ামী লীগ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। এই আয়োজনকে কেন্দ্র করে বিবাদমান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হন। এ সময় ইটের আঘাতে গুরুতর হন বীর মুক্তিযোদ্ধা, সাবেক বিএলএফ কমান্ডার সিরাজুল ইসলাম মোহন। আশঙ্কাজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। সেখানে গত ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার দুপুরে মারা তিনি।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটোয়ারী জানান, মোহন ভাই একজন বীর মুক্তিযোদ্ধা ছাড়াও পরিশ্রমী সমবায়ী সংগঠক ছিলেন। তার মৃত্যুতে যারা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। অন্যদিকে, তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা