kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

কুয়াকাটা পৌরসভা নির্বাচনে ভোটারদের ঢল

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

২৮ ডিসেম্বর, ২০২০ ১০:২২ | পড়া যাবে ১ মিনিটে



কুয়াকাটা পৌরসভা নির্বাচনে ভোটারদের ঢল

সকাল থেকে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছবি: কালের কণ্ঠ

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পর্যটন এলাকা কুয়াকাটায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে সকার ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ শুরুর সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। ভোটগ্রহণের শুরুতেই প্রত্যেক ভোটকেন্দ্রে নারী ভোটারদের রেকর্ডসংখ্যক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পৌর এলাকার ৯টি ভোটকেন্দ্রের ৩৬টি বুথে ৮ হাজার ১২২ জন ভোটার বিকেল ৪টা পর্যন্ত ভোট প্রদান করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৪১৭৭ এবং নারী ভোটার ৩৯৪৫ জন। তারা ইভিএম পদ্ধতিতে ভোট প্রয়োগ করবেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মেয়র পদে চারজন এবং কাউন্সিলর ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে আটজন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ভোটগ্রহণ নির্বিঘ্ন ও গ্রহণযোগ্য করতে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছেন এবং ৯টি ভোটকেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থেকে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনটি টিমে ২৪ জন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছেন, দুটি টিমে বিজিবির ২২ জন সদস্য রয়েছে, ৩৫৪ জন পুলিশ সদস্য এবং ৬৩ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুর রশিদ নিশ্চিত করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা