kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

বেরোবিতে স্নাতক ও স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু

বেরোবি প্রতিনিধি   

২৭ ডিসেম্বর, ২০২০ ১৫:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



বেরোবিতে স্নাতক ও স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। আজ রবিবার করোনার সংক্রমণরোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে তিনটি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়াও আগামী ৩০ ডিসেম্বর, ৭ ও ১৫ জানুয়ারি চারটি ডিপার্টমেন্ট এর পরীক্ষা অনুষ্ঠিত হবে নিশ্চিত করেছেন পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটির আহবায়ক ড. সরিফা সালোয়া ডিনা। 

তিনি জানান, যেসকল বিভাগ স্নাতক অষ্টম সেমিস্টার ও স্নাতকোত্তর দ্বিতীয় সেমিস্টার এর পরীক্ষা থেমে ছিলো এবং সে অনুযায়ী রুটিন দিয়েছে তাদের পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে। পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটির গত মিটিংয়ে ২৭ ডিসেম্বর থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী যে সকল বিভাগ রুটিন দিতে পেরেছে তাদের পরীক্ষা শুরু হয়েছে। আজ রবিবার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং ও গণিত বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। আগামী ১৫ জানুয়ারি এর মধ্যে আরো চারটি বিভাগের পরীক্ষা শুরু হবে। যে সকল বিভাগ এখনো রুটিন দিয়ে পরীক্ষার তারিখ নির্ধারণ করতে পারেনি তারা পরবর্তীতে রুটিন দিলেই তাদের পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, করোনাকালীন যেহেতু স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে তাই তাই সামাজিক দূরত্ব মেনে সকল বিভাগের পরীক্ষা একই সাথে নেওয়া অনেক কঠিন। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে অনেক হলরুম দরকার যা আমাদের নেই। তাই স্বাস্থ্যবিধি মেনে একে একে সকল বিভাগের পরীক্ষা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা