kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

পরীক্ষার আগে হল খোলার দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান

শাবিপ্রবি প্রতিনিধি   

২৫ ডিসেম্বর, ২০২০ ২২:০০ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষার আগে হল খোলার দাবিতে শাবিপ্রবি শিক্ষার্থীদের অবস্থান

সকল ধরনের ফি ৭০ শতাংশ মওকুফ ও আবাসিক হল খুলে দেওয়াসহ পাঁচ দফা দাবিতে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা। একইসাথে দাবিসমূহ পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, গত ২৩ ডিসেম্বর শাবিপ্রবি প্রশাসনের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী, আমাদের দুই সেমিস্টারের জন্য টিউশন ফি (সেমিস্টার প্রতি ৪০০ টাকা) এবং যাতায়াত ফিসহ (সেমিস্টার প্রতি ৫৩০ টাকা) সর্বমোট মওকুফ করা হয়েছে ১৮৬০ টাকা। কিন্তু প্রতি সেমিস্টারে আমাদের সেমিস্টার ফি এবং ক্রেডিট ফি দিতে হয় প্রায় পাঁচ হাজার টাকা। যা, দুই সেমিস্টার মিলিয়ে সর্বমোট ১০ হাজার টাকা। অর্থাৎ আমাদের মওকুফ করা হয়েছে মাত্র প্রায় ১৮ দশমিক ৬০ শতাংশ।

কিন্তু আমাদের দাবি ছিলো সকল ধরনের ফি (সেমিস্টার ফি এবং ক্রেডিট ফি) ৭০ শতাংশ মওকুফ করতে হবে। এবং যতক্ষণ পর্যন্ত আমরা আমাদের প্রতিটি দাবি ও একটি প্রশ্নের যথোপযুক্ত জবাব না পাচ্ছি, আমরা আন্দোলন চালিয়ে যাবো।

তবে রাষ্ট্রীয় সকল প্রকার সিদ্ধান্ত মেনে নিবেন বলে জানিয়ে শিক্ষার্থীরা বলেন, সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের দাবির সাথে মিল রেখে বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা