kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

অসহায় জয়ফুলের পাশে শুভসংঘ

অনলাইন ডেস্ক   

১৯ ডিসেম্বর, ২০২০ ১৮:১৯ | পড়া যাবে ২ মিনিটে



অসহায় জয়ফুলের পাশে শুভসংঘ

আশি বছরের জয়ফুল বিবি। স্বামী মা মারা গেছেন বেশ ক'বছর আগে। ছেলে মেয়ে কেউ নেই। মানুষের বাড়ি বাড়ি কাজ করে দুবেলা দুমুঠো খেয়ে দিন পার করত। বয়স হয়েছে কাজ করতে পারে না। হাঁটাচলাও করতে পারে না। না খেয়ে ক'দিন আর থাকা যায়? তাই অসুস্থ শরীর নিয়ে বেরিয়েছে খাবারে যোগাড় করতে।

হটাৎ পথ হারিয়ে কোথায় এসেছে কিছু জানে না। রাস্তায় পড়ে ছিল জয়ফুল বিবি। তাকে দেখে মায়ায় পড়ে যান কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর উপজেলা শংকর মাধপুর গ্রামের ফজিরন খাতুন। ফজিরন খাতুন দিন আনে দিন খায়  নিজেই ঠিকমতো খেয়ে চলতে পারে না সেখানে আবার ৮০ বছরের বৃদ্ধা জয়ফুল বিবি খাবার ও ওষুধপত্র যোগাড় করবে কিভাবে?

তাই খেয়ে না খেয়ে দিন পার করছে এমন অবস্থায় মোহাম্মদ আলী নামে পল্লী চিকিৎসকের মাধ্যমে বৃদ্ধার সন্ধান পাওয়া যায়। রাতেই ব্রহ্মপুত্র নদী পাড়ি দিয়ে বালুর চরে হেঁটে হেঁটে সেই শংকর মাধব গ্রামের গিয়ে খুঁজে বের করে চর রাজিবপুর উপজেলা শুভসংঘ ও বাংলাদেশ প্রেস ক্লাব রাজিপুর উপজেলা শাখার পক্ষ থেকে শীতবস্ত্র ও শুকনো খাবার বিতরণ করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শুভসংঘের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা স্বপ্ন। রাজিবপুর উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম, সভাপতি শহিদুর রহমান, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি মুরাদুল ইসলাম, দৈনিক আজকের সংগ্রাম প্রতিনিধি সুজন মাহমুদ, ক্যাম্পাস লাইভ প্রতিনিধি জাহিদুল ইসলাম প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা