kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

পৌরসভা নির্বাচন

কমলগঞ্জে নৌকার মাঝি জুয়েল, আনন্দিত নেতাকর্মীরা

কমলগঞ্জ প্রতিনিধি   

১৯ ডিসেম্বর, ২০২০ ০৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



কমলগঞ্জে নৌকার মাঝি জুয়েল, আনন্দিত নেতাকর্মীরা

বর্তমান মেয়র মোঃ জুয়েল আহমদ। ছবি: সংগৃহীত

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দ্বিতীয় বার কমলগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক 'নৌকা' পেলেন বর্তমান মেয়র মোঃ জুয়েল আহমদ। শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড তাঁকে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

ঘোষণার সাথে সাথে আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগসহ দলীয় নেতা কর্মীরা আনন্দে ফেটে পড়েন। জড়ো হতে থাকেন মেয়র জুয়েল আহমদের বাসভবনে। ফেসবুকে চলে অভিননন্দের  ঝড়। প্রধানমন্ত্রীর প্রতি শুকিয়া আদায় করে তাৎক্ষনিক দোয়া অনুষ্ঠিত হয়। পরে রাত ৯টায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী জুয়েল আহমদের নেতৃত্বে একটি মিছিল ভানুগাছ বাজার প্রদক্ষিণ শেষে চৌমুহনায় গিয়ে পথ সভা করেন মেয়র জুয়েল আহমদ। এদিকে পছন্দের নেতা দলীয় মনোনয়ন পাওয়ায় শতাধিক স্থানে মিষ্টি বিতরণও করেন নেতাকর্মীরা।

আগামী ১৬ জানুয়ারী  ২০২১ কমলগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে কমলগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে ৩জন জোর লবিং করেন এবং দলীয় নমিনেশন পেপার ক্রয় করেন। তারা হলেন বর্তমান মেয়র জুয়েল আহমদ, যুবলীগের জেলা সহসভাপতি আনোয়ার হোসেন ও পরিবহন শ্রমিকলীগের সভাপতি হেলাল মিয়া। কিন্তু বর্তমান মেয়র জুয়েল আহমদকে দ্বিতীয়,দফায় মেয়র পদে মনোনয়ন দেয়ায় পাল্টে গেছে চিত্র।

উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শায়েক আহমদ সহ কয়েকজন কর্মী বলেন, পৌরসভা হবার পর ১৯ বছর পর বিএনপির মেয়রকে পরাজিত করে ২০১৫ সালে নৌকা পেয়ে আওয়ামী লীগের মেয়র নির্বাচিত হন জুয়েল আহমদ। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতি করেছেন। বিগত বছরে ব্যাপক উন্নয়ন করেছেন। তাকে মনোনয়ন দেওয়ায় নেতাকর্মীরা খুশি হয়েছে। আমরা সব সময় নৌকার পক্ষে রয়েছি। আশা করি তিনি কমলগঞ্জ পৌরবাসীর ভাগ্যের উন্নয়নের জন্য কাজ করবেন।

অপর দিকে দলীয় নমিনেশন বঞ্চিত অপর দুইজন স্বতন্ত্র প্রাথী হিসাবে মেয়র পদে নিবার্চন করবেন বলে জানা গেছে।

দলীয় মনোনয়নপ্রাপ্ত বর্তমান মেয়র জুয়েল আহমদ বলেন, 'সারাজীবন মানুষের ভালোবাসা নিয়ে রাজনীতি করেছি। মানুষের ভালোবাসাই আমার সম্বল। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞ। আগামী নির্বাচনে এ আসনের জনগণ বিপুল ভোটের ব্যবধানে নৌকাকে বিজয়ী করবেন বলে আমি আশাবাদী।'

মন্তব্য



সাতদিনের সেরা