kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

'বীর মুক্তিযোদ্ধাদের মতো রাজাকারদেরও যাচাই-বাছাই করতে হবে'

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৫ ডিসেম্বর, ২০২০ ১৮:৫২ | পড়া যাবে ২ মিনিটে



'বীর মুক্তিযোদ্ধাদের মতো রাজাকারদেরও যাচাই-বাছাই করতে হবে'

নারায়ণঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান জেলা প্রশাসকের কাছে অনুরোধ করে বলেছেন, বীর মুক্তিযোদ্ধাদের তো যাচাই-বাছাই হয়, কিন্তু রাজাকারদের যাচাই-বাছাই কবে হবে। ওটায় এতো কষ্ট কেন? আগামীতে বন্দরে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আসবেন। তখন আমি তাঁকে বলব রাজাকারের যাচাই-বাছাই চাই। ’৭১ সালে ৭ কোটি জনসংখ্যার মাঝখানে কিছু রাজাকার, আল বদরদের জন্ম হয়েছিল। তাদের রক্তই হয়তো এখন বঙ্গবন্ধুর ভাস্কর্যের উপর হামলা চালায়। মুক্তিযোদ্ধাদের কোনো রাজনীতি নাই। তাদের নেতা একজনই সেটি হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু শুধু কোনো দলের নন, তিনি মুক্তিযোদ্ধাদেরও।

আজ মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবে বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের ১৯তম শ্যুটিং প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সেলিম ওসমান আরো বলেন, আমরা যুদ্ধ করেছিলাম মোটা চাল ও মোটা কাপড়ের জন্য। আজকে সেই বাংলাদেশ চাল ও কাপড় রপ্তানি করে বৈদেশিক মুদ্রা আয় করছে। এখনও যুদ্ধ শেষ হয় নাই। যুদ্ধ যদি শেষ হয়ে যেত, তাহলে এমন মায়ের ছেলে জন্ম হওয়ার কথা না যে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে আজকে এরকম ঘটনা ঘটাবে।

জেলা প্রশাসক মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম, বিজিবি নারায়ণগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শরীফ মো. মেহেদী হাসান আল আমিন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ হায়দার খান কাজল প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা