kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

বিনা চিকিৎসায় আর কোনো মুক্তিযোদ্ধা মারা যাবেন না : মুক্তিযুদ্ধমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

১৫ ডিসেম্বর, ২০২০ ১৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



বিনা চিকিৎসায় আর কোনো মুক্তিযোদ্ধা মারা যাবেন না : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী বছর বিজয়ের ৫০ বছর সুবর্ণ জয়ন্তীতে সরকারের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের জন্য এমন কিছু উপহার থাকবে যাতে তারা সম্মানিত বোধ করেন। ইতিমধ্যে জীবিত সকল মুক্তিযোদ্ধাদের চিকিৎসা শতভাগ নিশ্চিত করা হয়েছে। বিনা চিকিৎসায় আর কোনো মুক্তিযোদ্ধা মারা যাবেন না।

আজ মঙ্গলবার বিকেলে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে বীর মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আগামী জানুয়ারি থেকে ২৬ মার্চের মধ্যে সকল মুক্তিযোদ্ধাদের পরিচয়পত্র ও সনদ প্রদান করা হবে। মার্চ মাসের প্রথম দিকে প্রধানমন্ত্রী এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে। এই আইডি কার্ডে আট ধরণের বারকোড ও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। যাতে এই কার্ড কেউ জালিয়াতি করতে না পারে।

গাজীপুর সিটি কর্পোরেশনের আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের এমপি সামসুন্নাহার, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মেজাম্মেল হক, গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার জাকির হাসান, মহানগর আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট আজমতউল্লা খান, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় পার্টির নেতা আব্দুস সাত্তার মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন প্রমুখ।

মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকার রাস্তাঘাট বীর মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে এবং তাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স মওকুফ করার উদ্যোগ নেওয়া হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা