kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

নারীকে বিবস্ত্র করে নির্যাতন : চার্জশিট দিল পিবিআই

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১৫ ডিসেম্বর, ২০২০ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



নারীকে বিবস্ত্র করে নির্যাতন : চার্জশিট দিল পিবিআই

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক উৎপল চৌধুরীর আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তদন্ত কর্মকর্তা নির্যাতন মামলায় ১৪ জন আসামির সংশ্লিষ্টতার কথা উল্লেখ করেন। অপরদিকে ধর্ষণ মামলায় সংশ্লিষ্টতা পেয়েছেন দুজনের।

মঙ্গলবার দুপুরে আদালতে অভিযোগপত্র জমা দেন পিবিআই চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল ও পিবিআইয়ের নোয়াখালী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী।

বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা নির্যাতন মামলার তদন্ত কর্মকর্তা মামুনুর রশিদ পাটোয়ারি জানান, এ মামলায় ১৪ জনকে আসামি করে চার্জশিট দাখিল করা হয়েছে। আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন, জামাল উদ্দিন, নুর হোসেন বাদল, মো. আবদুর রহিম, মো. আবদুর রহিম, মো. আলী ওরফে আবু কালাম, ইস্রাফিল হোসেন, মাঈন উদ্দিন সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব ওরফে চৌধুরী মিয়া, আরিফ, নুর হোসেন রাসেল, আনোয়ার হোসেন সোহাগ, তারেক ও ইউপি সদস্য মোয়াজ্জেম হোসেন সোহাগ।

এ মামলায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে আটজন। এ মামলা থেকে রহমত উল্যা ও মাঈন উদ্দিন সাহেদকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর পলাতক চারজন। তারা হলেন জামাল উদ্দিন ওরফে প্রবাসী জামাল, আবদুর রব চৌধুরী, মিজানুর রহমান তারেক ও মোস্তাফিজুর রহমান আরিফ। পিবিআই বিবস্ত্র করে নারী নির্যাতন মামলায় ৪৮ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করে।

অন্যদিকে ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা সিরাজুল মোস্তফা জানান, ধর্ষণ মামলায় দুজনকে আসামি করে চার্জশিট দিয়েছে পিবিআই। আসামিরা হলেন মো. দেলোয়ার হোসেন ও মো. আলী ওরফে আবু কালাম। এ মামলায় মো. আলী ওরফে আবু কালাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পিবিআই ধর্ষণ মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে এ চার্জশিট আদালতে দাখিল করে।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ওই ঘটনার পর নির্যাতিতা নারী বাদী হয়ে নারী নির্যাতন আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মোট তিনটি মামলা দায়ের করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা