kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

এক মামলার ৮৫ আসামিকে একসঙ্গে জেলহাজতে প্রেরণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০২০ ১২:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



এক মামলার ৮৫ আসামিকে একসঙ্গে জেলহাজতে প্রেরণ

প্রতীকী ছবি।

মুন্সীগঞ্জে একটি বিস্ফোরক মামলায় ৮৫ ব্যক্তিকে একসঙ্গে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এটি এখন মুন্সীগঞ্জে  'টক অব দ্য টাউন' হয়ে দাঁড়িয়েছে। পাড়া-মহল্লা থেকে শুরু করে চায়ের দোকানগুলোতে এখন এ বিষয়টি আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

গতকাল রবিবার (১৩ ডিসেম্বর) দুপুরে মুন্সীগঞ্জ আমলি আদালত ১নং-এ একটি বিস্ফোরক মামলার ৮৬ জন আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদ করেন। আদালতের বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক ৮৫ জন আসামির জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। অপর আসামি একজন ছাত্র। তাই বিজ্ঞ আদালত তার বিষয়টি আমলে নিয়ে তাঁর জামিন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ১৫ জুন মুন্সীগঞ্জ সদর উপজেলার খাসকান্দি এলাকার মহিউদ্দিন মাদবর এর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় মহিউদ্দিন মাদবরের স্ত্রী মুন্নী বেগমসহ তাদের পক্ষের হামলার শিকার লোকজন বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় বিস্ফোরক আইনে সাতটি মামলা দায়ের করেন। মামলাগুলোতে ১৫০ জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে গতকাল রবিবার মুন্সীগঞ্জ আদালতে ৮৬ জন আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত একজনের জামিন মঞ্জুর করে বাকি ৮৫ জনকে জেলহাজতে প্ররণের নির্দেশ দেন।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ আদালতের কোর্ট পরিদর্শক (ওসি) জামাল উদ্দিন জানান, মুন্সীগঞ্জ সদর থানার সাতটি বিস্ফোরক মামলার ১৫০ জন আসামির মধ্যে ৮৬ জন আসামি রবিবার আদালতে আত্মসমর্পণ করেন। এর মধ্যে একজনের জামিন মঞ্জুর করে বাকি ৮৫ জন আসামিকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন বিজ্ঞ বিচারক।



সাতদিনের সেরা