kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

গফরগাঁওয়ে শুভসংঘ পাঠচক্রের অষ্টম আসর

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি   

১১ ডিসেম্বর, ২০২০ ২০:১৭ | পড়া যাবে ২ মিনিটে



গফরগাঁওয়ে শুভসংঘ পাঠচক্রের অষ্টম আসর

ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম’ কে প্রতিপাদ্য করে শুভসংঘ পাঠচক্রের অষ্টম আসর অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেল ৩টায় স্থানীয় ইসলামিয়া সরকারি হাইস্কুল মাঠে উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ ফারুকীর সঞ্চালনায় এ আসর অনুষ্ঠিত হয়।

শুরুতে কবি আজিজুন্নেছা শাহজাদী কবি শামছুর রাহমানের ‘তোমাকে পাওয়ার জন্য হে স্বাধিনতা’ কবিতা আবৃত্তি করেন। পরে মুক্তিযুদ্ধ ভিত্তিক স্বরচিত কবিতা পাঠ করেন কবি শামছুল হুদা, আব্দুল কাদের, নজরুল ইসলাম, আনিছুর রহমান, সোহেল রানা, মুহতাছিম ফুয়াদ, আফরান ইসলাম তরুণ, রোবায়েত কবির সুপ্ত, আবু তাহের।

এ সময় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী তামান্না তাজিন হিমি ও শিশু শিল্পী জান্নাতুল ফেরদৌসি দ্বৈত কণ্ঠে ‘‘ও আমার দেশের মাটি তোমার পরে ঠেকাই মাথা’ ও ‘যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই’’ শীর্ষক গান পরিবেশন করেন। সব শেষে প্রতিপাদ্যের বিষয় নিয়ে প্রাণবন্ত আলোচনায় অংশগ্রহণ করেন গফরগাঁও সরকারি কলেজের সাবেক ভিপি মাহতাব উদ্দিন সাদেক, আওয়ামী লীগ নেতা বুলবুল হোসেন কালু, অনুষ্ঠানের সভাপতি আব্দুল হামিদ বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ ফারুকী, কালের কণ্ঠের সাংবাদিক নজরুল ইসলাম প্রমুখ।

উপজেলা শুভসংঘের সভাপতি আব্দুল হামিদ বাচ্চু সভাপতির বক্তব্যে বলেন, কালের কণ্ঠের পাঠক সংগঠন শুভসংঘের ব্যতিক্রমী উদ্যোগ পাঠচক্র ইতিমধ্যে গফরগাঁওয়ের তৃণমূল পর্যায়ের কবি-সাহিত্যিক ও শিল্পপ্রেমীদের মিলন মেলায় পরিণত হয়েছে। আশা করি পাঠচক্রকে ভিত্তি করে বই পড়া ও শিল্প-সাহিত্য চর্চায় গতি সঞ্চারিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা