kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

দেবহাটা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

মোশাররফ হোসেন, সাতক্ষীরা    

১০ ডিসেম্বর, ২০২০ ১০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



দেবহাটা উপজেলা পরিষদ উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কড়া নিরপত্তার মধ্য দিয়ে সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদ উপ-নির্বাচন চলছে। আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টায় শুরু হয় ভোটগ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নের মোট ৪০টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে। এর  মধ্য দিয়ে প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থীর ভেতর থেকে যোগ্য ব্যক্তিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বেছে নেবেন ভোটাররা। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মুজিবর রহমান, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম ও এনপিপি মনোনীত আম প্রতীকের প্রার্থী অজিয়ার রহমান জয়ের জন্য লড়াই করছেন।

ভোট উৎসব সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে উপজেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। জননিরাপত্তা নিশ্চিত ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেকটি কেন্দ্রে চারজন পুলিশ সদস্য, পিসি ১ জন, এপিসি ১ জন, পুরুষ আনসার সদস্য ৬ জন, নারী আনসার সদস্য ৪ জন এবং গ্রাম পুলিশের ২ জন করে সদস্য মোতায়েন রাখা হয়েছে।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, সহকারী ভূমি কমিশনার এস এম তারেক সুলতানসহ তিনজন ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। যাঁদের নেতৃত্বে পুলিশ, র‍্যাব ও বিজিবির সদস্যরা অনবরত বিভিন্ন এলাকায় টহলে থাকবেন। ভোটকেন্দ্রে নিরাপত্তার দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন বাহিনীর সদস্যদের নির্দেশনা প্রদান করেছেন সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আসাদুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীন, দেবহাটা সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী, তালা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির, বিশেষ শাখার সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলাম, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সহাসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা সার্বিক সহায়তা করছেন।

আজকের উপ-নির্বাচনে উপজেলার ভোটাধিকার প্রয়োগযোগ্য পাঁচটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২ হাজার ৬৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৬১৭ জন এবং নারী ভোটার ৫১ হাজার ৩৯ জন রয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা