kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

সাতকানিয়ায় পায়ে পিষ্ট করে একজনকে মারল বন্য হাতি

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

৬ ডিসেম্বর, ২০২০ ২৩:১৩ | পড়া যাবে ২ মিনিটে



সাতকানিয়ায় পায়ে পিষ্ট করে একজনকে মারল বন্য হাতি

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে এক রিকশা চালক নিহত হয়েছেন। নিহতের নাম নেছার আহমদ (৫৫)। হাতির আক্রমণে অপর একজন গুরুতর আহতও হয়েছেন। রবিবার রাতে উপজেলার বাজালিয়া ইউনিয়নের পশ্চিম বাজালিয়া নাছিরের দোকান এলাকায় এ ঘটনা ঘটে। 

বাজালিয়া ইউপি সদস্য আনোয়ার হোসেন জানান, রাত ৮টার দিকে ৮/১০টি বন্য হাতির একটি দল চন্দনাইশের লালুটিয়া-দিয়াকুল হয়ে শঙ্খনদী পার হয়ে সাতকানিয়ার পশ্চিম বাজালিয়ার লোকালয়ে হানা দেয়। এদিকে ধর্মপুর ইউনিয়নের চাঁদেরপাড়ার মৃত বাচা মিয়ার পুত্র রিকশাচালক নেছার আহমদ নাছিরের দোকান এলাকায় রিকশা চার্জে দিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় বন্য হাতির সামনে পড়লে একটি হাতি তাকে শুঁড়ে তুলে আছড়িয়ে ও পায়ে পিষ্ট করে হত্যা করে। হাতির দল চলে যাওয়ার পর তাকে উদ্ধার করে কেরানীহাটের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

অন্যদিকে ঘটনার কিছুক্ষণ পর বন্য হাতির দলটি ধর্মপুরের ঈশ্বর বাবুর হাট এলাকার জলদাশপাড়ায় হানা দেয়। এ সময় বন্য হাতির আক্রমণে জলদাশপাড়ার মৃত নিবারণ জলদাশের পুত্র নিত্যলাল জলদাশ (৬০) গুরুতর আহত হন। ঘটনাস্থল থেকে হাতি চলে গেলে তাকে উদ্ধার করে কেরানীহাটের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়।

চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের পদুয়া রেঞ্জের আওতাধীন বাজালিয়া বড়দুয়ারা বনবিট কর্মকর্তা সিকদার আতিকুর রহমান জানান, রাতে চন্দনাইশের দোহাজারীর লালুটিয়া হয়ে বন্য হাতির একটি দল সাতকানিয়ার বাজালিয়া এলাকায় আসে। সেখানে হাতির পায়ের নিচে পিষ্ট হয়ে এক ব্যক্তি মারা গেছেন। অপর একজন আহত হয়েছেন। হাতির দলটি এখনো (রাত ১০টা) বাজালিয়া এলাকায় অবস্থান করছে। তিনি আরো জানান, হাতির পায়ের নিচে পিষ্ট হয়ে নিহত ও আহতের পরিবারকে সরকারিভাবে সহায়তা প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা