kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ধরা পড়ল সিসি ক্যামেরায় (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২০ ১৫:০৩ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ধরা পড়ল সিসি ক্যামেরায় (ভিডিও)

কুষ্টিয়ায় নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনা সিসিটিভির ফুটেজে ধরা পড়েছে। ভিডিওতে দেখা যায়, এতে অংশ নেন দুই ব্যক্তি। গত শুক্রবার দিবাগত গভীর রাতে দুইজন পিঠে ব্যাগ নিয়ে এসে মই বেয়ে উঠে পড়ে ভাস্কর্য বেদির ওপর। এর পর ব্যাগ থেকে হাতুড়ি বের করে ভাস্কর্য ভাঙচুর করেন। ভাঙচুর শেষে তারা নির্বিঘ্নে চলে যান। 


 

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় আটক ২

জানা গেছে, পুলিশ শহরের বেশ কয়েকটি সিসিটিভির ফুটেজ উদ্ধার করেছে। যে দুজন এ ভাঙচুরে অংশ নিয়েছেন তাদের ইতোমধ্যেই শনাক্ত করা গেছে। জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে বেশ কয়েকজনকে। 

গত নভেম্বর মাসের শুরুতে কুষ্টিয়া পৌরসভা কর্তৃপক্ষ ৩০ লাখ টাকা ব্যয়ে জেলা শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য নির্মাণের কাজ শুরু করে। বঙ্গবন্ধুর ভাস্কর্যের নিচের দিকে আগেই জাতীয় চার নেতার ম্যুরাল স্থাপন করা হয়েছে। শহরের মজমপুরের অংশের দিকে নির্মাণাধীন ৭ই মার্চের ভাষণদানরত বঙ্গবন্ধুর একটি ভাস্কর্য তৈরির কাজ প্রায় শেষের দিকে। শুক্রবার রাতে এই ভাস্কর্যের বিভিন্ন অংশ ভাঙচুর করা হয়।

এদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা জানার পর পুলিশ জেলার সব ভাস্কর্যে নজরদারি শুরু করে। সন্ধ্যায় বিক্ষুব্ধ একদল মানুষ শহরের এনএস রোডে জেলা বিএনপির অফিসে হামলা করে ভাঙচুর চালায়। রাত সাড়ে ৭টার দিকে একটি নোহা মাইক্রোবাস থেকে বঙ্গবন্ধুর ভাঙচুর করা ভাস্কর্যে দুই রাউন্ড গুলি ছুড়ে সেটি ঝিনাইদহের দিকে চলে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। রাত ৯টার দিকে একদল বিক্ষুব্ধ লোক শহরের মজমপুর গেটে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিনের ভাইয়ের মালিকানাধীন এসবি পরিবহনের অফিস ও কাউন্টার ভাঙচুর করে। এ সময় ছবি তুলতে গেলে দুজন সংবাদকর্মী হামলার শিকার হন।

মন্তব্য



সাতদিনের সেরা