kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩৫

বরিশাল অফিস   

৫ ডিসেম্বর, ২০২০ ০৪:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩৫

বরিশালের মেহেন্দিগঞ্জের উলানিয়া উত্তর ও দক্ষিণ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। 

গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯টায় দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় এ ঘটনায় ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪৬ রাউন্ড গুলিবর্ষণ করেছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করানো হয়েছে।
 
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, শুক্রবার বিকেলে নির্বাচনের আচরণবিধি ভঙ্গের অভিযোগে স্বতন্ত্র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রুমা সরদারকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এতে তার কর্মী-সমর্থকদের মধ্যে ক্ষেভোর সৃষ্টি হয় এবং  উত্তেজনা দেখা দেয়। অপরদিকে এ বিষয়টি নিয়ে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী কাজী আব্দুল হালিম মিলন চৌধুরীর সমর্থকরা উল্লাস প্রকাশ করে। 

এ নিয়ে রাত সাড়ে ৯টার দিকে ইউনিয়নের লালগঞ্জ বাজার এলাকায় দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী কর্মী সমর্থকরা দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ৬ পুলিশ সদস্যসহ উভয় প্রার্থীর ৩৫ জন কর্মী সমর্থক আহত হন। আহতদের মধ্যে পুলিশের এদের মধ্যে তিনজনকে মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে পুলিশ ৪৬ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের সময়ে পুলিশের ৬ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় থানায় এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা