kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

কেন্দুয়ায় তৃণমূলের সমর্থন পেলেন আসাদুল হক

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

৪ ডিসেম্বর, ২০২০ ২২:১৮ | পড়া যাবে ৩ মিনিটে



কেন্দুয়ায় তৃণমূলের সমর্থন পেলেন আসাদুল হক

আসন্ন নেত্রকোনার কেন্দুয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে তৃণমূলের নেতাদের সমর্থন পেয়েছেন বর্তমান মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঁইয়া। ইতিমধ্যে একক প্রার্থী হিসেবে আসাদুল হক ভূঁইয়ার নাম প্রস্তাব করে জেলা আওয়ামী লীগের নেতাদের কাছে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এ প্রস্তাব পাঠানো হয়। এর আগে পৌর আওয়ামী লীগের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে একক প্রার্থী বাছাই-সংক্রান্ত সর্বসম্মতিভাবে সিদ্ধান্ত গৃহীত হয়। পরে বৃহস্পতিবার জরুরি সভা করে উপজেলা আওয়ামী লীগও ওই সিদ্ধান্তকে সমর্থন জানায়।

দলীয় সূত্র জানায়, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের একক প্রার্থী বাছাই করার লক্ষ্যে পৌর আওয়ামী লীগের এক বর্ধিতসভা গত বুধবার অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ওই সভায় মেয়র পদে দলীয় একক প্রার্থী বাছাই-সংক্রান্ত বিস্তারিত আলাপ-আলোচনা হয়। পরে তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে বর্তমান মেয়র এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঁইয়াকে দলের একক প্রার্থী বাছাই করে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গৃহীত হয়। পরে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে ওই প্রস্তাব উপজেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়। এরইপ্রেক্ষিতে পরদিন বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের এক জরুরি সভা স্থানীয় সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া। পরে ওই সভায় একক প্রার্থী মনোনয়নে পৌর আওয়ামী লীগের গৃহীত সিদ্ধান্তের বিষয়ে সকলে একমত পোষণ করেন এবং সর্বসম্মতিভাবে এতে সমর্থন দেন। পরে সেখান থেকে মেয়র পদে এককভাবে আসাদুল হক ভূঁইয়ার নাম জেলা আওয়ামী লীগের নেতাদের কাছে পাঠানো হয়।

এর সত্যতা নিশ্চিত করে পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক ভূঁইয়া জানান, দলের বর্ধিত সভায় তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঁইয়াকে দলীয় একক প্রার্থী বাছাই করে এ-সংক্রান্ত সর্বসম্মতিভাবে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পরে ওই প্রস্তাব উপজেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া জানান, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র পদে এককভাবে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঁইয়ার নাম প্রস্তাব করে ইতিমধ্যে জেলা কমিটির নেতাদের কাছে পাঠানো হয়েছে। এখন দলীয় মনোনয়নের বিষয়ে একক প্রার্থী হিসেবে আসাদুল হক ভূঁইয়ার নাম প্রস্তাব করে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তা কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে পাঠানো হবে।

প্রসঙ্গত,নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১৬ জানুয়ারি কেন্দুয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা