kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২০ ২০:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

নরসিংদীর রায়পুরায় পূর্বশত্রুতার জেরে একটি বাগানের ৫০টি মেহেরগনি গাছ কেটে ফেলেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (১ ডিসেম্বর) উপজেলার মরজালে এ ঘটনা ঘটে। এরপর আজ বৃহস্পতিবার রায়পুরা থানার উপপরিদর্শক মোখলেছুর রহমান ঘটনাস্থল পরিদর্শনে যান।

এর আগে ঘটনার দিন মঙ্গলবার ভুক্তভোগী কাজি তাজুল ইসলাম মোল্লা বাদী হয়ে একই এলাকার মনিরুজ্জামানের ছেলে মাসুদ মোল্লাকে প্রধান আসামি করে ছয়জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় অজ্ঞাতনামা আরো পাঁচ থেকে ছয়জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা, উপজেলার মরজালের কাজি তাজুল ইসলাম মোল্লার কাঠবাগানের জমি ক্রয়ের প্রস্তাব দেন একই এলাকার মাসুদ মোল্লা। ওই জমি তার কাছে বিক্রি করবে না সাফ জানিয়ে দেন জমির মালিক তাজুল। এরই জের ধরে মঙ্গলবার মাসুদ ও তার লোকজন দা, রড, লাঠি, চাপাতি নিয়ে তাজুলের বাড়িতে প্রবেশ করে। তাকে না পেয়ে বাড়ির পাশের ওই কাঠবাগানের ৫০টি মেহেরগানি গাছ কেটে ফেলে। পরে লোকজনের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। 

ভুক্তভোগী কাজি তাজুল ইসলাম মোল্লা বলেন, ‘মাসুদের কাছে কাঠবাগানের ওই জমি বিক্রি না করায় সে তার লোকজন নিয়ে এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের বিচার চাই’।

রায়পুরা থানার এসআই দেব দুলাল দে বলেন, গাছ কাটার প্রমাণ মিলেছে। এ ব্যপারে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা