kalerkantho

শনিবার। ২ মাঘ ১৪২৭। ১৬ জানুয়ারি ২০২১। ২ জমাদিউস সানি ১৪৪২

দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত সংবাদের পর

প্রতিবন্ধী চৈতালিকে সেলাই মেশিন দিলেন ইউপি চেয়ারম্যান

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২০ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী চৈতালিকে সেলাই মেশিন দিলেন ইউপি চেয়ারম্যান

গত ২০ ফেব্রুয়ারি দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত সংবাদের পর চৈতালিকে একটি সেলাই দেওয়ার আগ্রহ প্রকাশ করেন ৩নং ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন। এতো দিন করোনামহামারীর কারণে সম্ভব না হলেও সম্প্রতি চৈতালির হাতে তুলে দেওয়া হয় সেলাই মেশিন। মেশিন হাতে পেয়ে স্বস্তির হাসি দিয়ে চেয়ারম্যান নাজির হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চৈতালি।

পানছড়ি মহিলা অধিদপ্তরের মাধ্যমে সেলাই কাজ শেখা চৈতালি পানছড়ি সদর ইউপির মির্জিটিলা মধুমঙ্গলপাড়া গ্রামের বাসিন্দা। জন্ম থেকেই প্রতিবন্ধী চৈতালি। তার বাম পায়ের হাঁটু থেকে নিচের অংশ একেবারে চিকন আর বাঁকানো। তাই হাঁটিহাঁটি পা পা অবস্থায় রপ্ত করে নেয় লাঠি ভর দিয়ে চলা। আর সেই লাঠির ওপর ভর করেই প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের গন্ডি পার হয়ে এখন ডিগ্রি ৩য় বর্ষে অধ্যয়নরত। মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে সংবর্ধনা, পুরষ্কার বিতরণ ও আলোচনাসভা অনুষ্ঠানে প্রধান অতিথি ২৯৮নং খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরার উপস্থিতিতে সেলাই মেশিনটি তুলে দেন ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো. আলিম উল্লাহ, খাগড়াছড়ি জোনের উপঅধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আবদুল মোমিন, পানছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন আহসান হাবীব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, ইউএনও মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, জুয়েল চাকমা, ওসি মোহম্মদ দুলাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক বিজয় কুমার দেব প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা