kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

আমতলীতে সাড়ে ৫ হাজার কৃষক পেলেন বীজ ও রাসায়নিক সার

আমতলী (বরগুনা) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২০ ২০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



আমতলীতে সাড়ে ৫ হাজার কৃষক পেলেন বীজ ও রাসায়নিক সার

বরগুনার আমতলী উপজেলা কৃষি অফিসের উদ্যোগে রবি/২০২০-২১ মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষতিগ্রস্ত ৫ হাজার ৪৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক পেয়েছেন বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা কৃষি অফিসের গোডাউন সম্মুখে এ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান। সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সিএস রেজাউল করিম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মাসুমসহ ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে রবি/২০২০-২১ মৌসুমে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালিন মুগ ও পরবর্তী খরিপ -১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে অধিক ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রতিজনকে ০১ বিঘা জমিতে চাষাবাদের জন্য বরাদ্ধপ্রাপ্ত বোরো ধান ফসলের অনুকূলে ৪০০ জন, গমের অনুকূলে ২২০ জন, ভুট্টা ফসলের অনুকূলে ১০০ জন, সরিষা ফসলের অনুকূলে ৫০ জন, সূর্যমুখী ফসলের অনুকূলে ২৫০০ জন, চিনাবাদাম ফসলের অনুকুলে ২০০ জন, শীতকালীন মুগডাল ফসলের অনুকূলে ১২০০ জন এবং গ্রীস্মকালীন মুগডালের অনুকূলে ২০ কৃষকসহ মোট ৫ হাজার ৪৫০ জন প্রান্তিক কৃষককে ৯০ মেট্রিকটন ড্যাপ ও এমওপি সার এবং ৫ মেট্রিকটন বীজ বিনামূল্যে প্রদান করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা