kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

ভ্যানচালক জন্মান্ধ মহাসিন পেলেন সাদাছড়ি

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০২০ ১৮:৩০ | পড়া যাবে ২ মিনিটে



ভ্যানচালক জন্মান্ধ মহাসিন পেলেন সাদাছড়ি

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি' খ্যাত ভ্যানচালক জন্মান্ধ মহাসিন আলীকে সাদাছড়ি উপহার দিয়েছেন দিনাজপুরের বিরামপুর উপজেলা সমাজসেবা দপ্তর।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ২৯তম আন্তর্জাতিক ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে উপজেলা সমাজসেবা কার্যালয় কর্তৃক আয়োজিত ভাতা বিতরণ অনুষ্ঠানে জন্মান্ধ মহাসিন আলীর হাতে একটি আধুনিক সাদাছড়ি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে ১৩৩ জনকে ১৮ লক্ষ ৪১ হাজার ১০০ টাকার প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি চেক, ৬ জন ক্যান্সার, কিডনি, লিভারসিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীকে ৩ লক্ষ টাকার চেক, ১৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ৫ জনকে আধুনিক সাদাছড়ি, ২ জনকে হিয়ারিং এইড ও ১ জনকে হিজরা শিক্ষা উপবৃত্তি বাবদ ১৮ হাজার টাকার চেক প্রদান করা হয়।

জানা যায়, ২০১৬ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ টেলিভিশনে ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে বিরামপুর পৌরশহরের মাহমুদপুর মহল্লার জন্মান্ধ মহাসিন আলী ও তার পরিবারের দারিদ্রতার ওপর একটি প্রতিবেদন প্রচার হয়। প্রতিবেদনে দেখা যায়, জন্মান্ধ মহাসিন আলী জীবিকার তাগিদে ভ্যানের সিটে বসে প্যাডেল চালাচ্ছেন আর তার ছোটমেয়ে মাসরুফা সামনের রডে বসে ভ্যানের হ্যান্ডেল ধরে পথ দেখান। এ ঘটনায় পরে তাকে নিয়ে কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকা সংবাদ প্রকাশ করে।

সমাজসেবা কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৬ সালেই উপজেলা সমাজসেবা অফিস থেকে তাকে প্রতিবন্ধী ভাতাকার্ড ও প্রতিবন্ধী ঋণের ব্যবস্থা করা হয়।

ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু। অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিমল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মণ্ডল মেজবা, উম্মে কুলসুম বানু, উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলজার হোসেন, দপ্তর সম্পাদক মামুনুর রশিদ মামুন ও বিরামপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মশিহুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।  

মন্তব্য



সাতদিনের সেরা