kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

মাগুরার শালিখায় পারটেক্স কারখানায় ভাঙচুর, লুটপাট

মাগুরা প্রতিনিধি    

৩ ডিসেম্বর, ২০২০ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



মাগুরার শালিখায় পারটেক্স কারখানায় ভাঙচুর, লুটপাট

মাগুরা শালিখা উপজেলায় আড়ুয়াকান্দি এলাকায় আজ বৃহস্পতিবার সকালে আর কে ইন্ডাস্ট্রিজ নামে পারটেক্সের দরজা তৈরির একটি কারখানায় হামলা চালিয়েছে স্থানীয়রা। এ সময় কারখানার অফিস কক্ষ ভাঙচুর, ল্যাপটপসহ অফিসে থাকা নগদ ৮ লাখ টাকা লুট হয়েছে বলে দাবি করছে কারখানা কর্তৃপক্ষের। এ ঘটনায় পুলিশ শালিখা উপজেলার ৯ জনকে আটক করেছে।

কারখানার সত্ত্বাধিকারী জুয়েল হোসেন জানান, বুধবার বিকালে তার কারখানার একটি মাল বোঝাই ট্রাক সীমাখালী বাজার দিয়ে যায়। পথে হরিশপুর গ্রামের রেজাউলের সাথে তার কারখানার ওই ট্রাকের চালকের কথা কাটাকাটি হয়। এ সময় রেজাউল তার ট্রাক চালকের ওপর হামলা চালিয়ে আহত করে। পাশাপাশি রেজাউলের পক্ষ নিয়ে হরিশপুর গ্রামের জসিম উদ্দিন, আব্দুল আজিজ, তরিকুল ইসলাম, হুমায়ন,করিব ও আলমগীরের নেতৃত্বে শতাধিক লোকজন আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় জুয়েল হোসেনের চালু কারখানায় হামলা চালায়। এ সময় তারা কারখানার জানালা, দরজার গ্লাস ভাঙচুর করে। পরে অফিসে কক্ষে ঢুকে চেয়ার, টেবিল ভাঙচুরসহ অফিসে থাকা একটি ল্যাপটপ ও নগদ ৮ লাখ টাকা লুট করে। 

মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান বলেন, ‘আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এরই মধ্যে ৯ জনকে আটক করা হয়েছে। বাকি যারা ঘটনার সাথে জড়িত তাদের আটকের জন্য পুলিশের চেষ্টা চলছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা কারখানাটি বন্ধ না করে চালু রাখতে বলেছি। কারণ এ কারখানায় অনেক দরিদ্র শ্রমিক কাজ করে। এলাকায় উত্তেজনা এড়াতে কারখানায় পুলিশ মোতায়েন রয়েছে’। 

মন্তব্য



সাতদিনের সেরা