kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

দামুড়হুদায় মাস্ক ব্যবহারকারীদের ফুলেল শুভেচ্ছা

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি    

৩ ডিসেম্বর, ২০২০ ১৬:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



দামুড়হুদায় মাস্ক ব্যবহারকারীদের ফুলেল শুভেচ্ছা

শীত মৌসুমে কভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সচেতনতামূলক ক্যাম্পেইন শুরু হয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদায়। আজ বৃহস্পতিবার দুপুরে দর্শনা বাসস্ট্যান্ডে ওই কার্যক্রম শুরু করে দামুড়হুদা উপজেলা প্রশাসন।

ক্যাম্পেইন চলাকালে মাস্ক ব্যবহারকারীদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান। স্বাস্থ্যবিধি মান্যকারীদের উৎসাহিত করতে ওই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি। 

ইউএনও দিলারা রহমান জানান, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছে প্রশাসন। মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণের পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। আর স্বাস্থ্যবিধি অমান্যকারীদের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হচ্ছে। জনস্বার্থে ওই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

জানা যায়, সচেতনতামূলক ক্যাম্পেইন চলাকালীন স্বাস্থ্যবিধি অমান্য, মোটরসাইকেলের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও হেলমেট পরিধান না করার অপরাধে ২৪ জনকে ২ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয় ভ্রাম্যমাণ আদালতে। সতর্কতার পাশাপাশি বিতরণ করা হয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম মাস্ক ও লিফলেট। যানবাহন ও দোকানে লাগানো হয় ‘নো মাস্ক, নো সার্ভিস’ ‘নো মাস্ক, নো শপিং’ লেখা সম্বলিত স্টিকার। ক্যাম্পেইনে সহযোগিতা করে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দর্শনা থানা পুলিশের একটি টহল দল।

মন্তব্য



সাতদিনের সেরা