kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

আজ ঠাকুরগাঁও হানাদারমুক্ত দিবস, নানা কর্মসূচি পালিত

ঠাকুরগাঁও প্রতিনিধি    

৩ ডিসেম্বর, ২০২০ ১৩:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আজ ঠাকুরগাঁও হানাদারমুক্ত দিবস, নানা কর্মসূচি পালিত

আজ ৩ ডিসেম্বর ঠাকুরগাঁও পাক হানাদারমুক্ত দিবস। দীর্ঘ ৯ মাসের যুদ্ধ ও হাজারো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের এই দিনে ঠাকুরগাঁও শত্রুমুক্ত হয়।

দিনটির গুরুত্ব তুলে ধরতে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি পালন করছে।

দিবসটি পালন উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে অপরাজয় ৭১ এ জাতীয় সংগীতের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠান উদ্বোধন করেন ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন এমপি। এর পর সেখান থেকে 'মুক্তি শোভাযাত্রা' বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ ডাকবাংলোয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে। পরে শোভাযাত্রাটি জেলা স্কুল বড়মাঠ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদরের সভাপতিত্বে শোভাযাত্রায় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মোহা. মনিরুজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান সাদেক কুরাইশী, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও সাংস্কৃতিক কর্মীরা অংশ নেয়।

দিবসটি উপলক্ষে বিকেলে আলোচনাসভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা স্মারক প্রদান ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আতশবাজি অনুষ্ঠিত হবে।

মন্তব্য



সাতদিনের সেরা