kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

নিজের নিরাপত্তার জন্য সতর্ক থাকতে হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১ ডিসেম্বর, ২০২০ ২০:৫১ | পড়া যাবে ২ মিনিটে



নিজের নিরাপত্তার জন্য সতর্ক থাকতে হবে : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, নিজের নিরাপত্তার জন্য সতর্ক থাকা উচিত। সকলকেই সাবধান থাকতে হবে। আমার সম্পদ আমাকে রক্ষা করতে হবে। দোকানদারদের সাবধানতা অবলম্বন করতে হবে। যাতে কোনোক্রমেই তার দোকান থেকে আগুন না ধরে।

আজ মঙ্গলবার কালিয়াকৈর বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এক মাস আগে এ বাজারের নবকমিটির সদস্যদের আলোচনা করে বলেছিলাম ফায়ার ব্রিগেড ব্যবস্থা রাখার জন্য। এই ভয়াবহ অগ্নিকান্ডে শুধু কালিয়াকৈরে না সারা দেশেই প্রায়শই অবহেলার কারণে এ ধরণের দুর্ঘটনা ঘটছে। অনেক দোকানদার কম পয়সার বৈদ্যুতিক তার ব্যবহার করেন। এ কারণেই বৈদ্যুতিক শর্ট সার্কিটের ঘটনা ঘটে। এতে দোকানদারদের ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়।

তিনি ক্ষতিগ্রস্ত দোকানদার ও মালিকদের আশ্বস্ত করেন বলেন, নিজের নিরাপত্তার জন্য সর্তক থাকা উচিত। আমি আগেই এ বাজার কমিটিকে বলেছিলাম নিরাপত্তার জন্য ফায়ার সার্ভিসসহ নিরাপত্তাকর্মী রাখতে হবে।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, এ অগ্নিকান্ডে কোন রাজনৈতিক বিষয় নেই। এটা নিছক দূর্ঘটনা। ক্ষতিগ্রস্থদের দুযোর্গ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এক বান টিন ও নগদ তিন হাজার টাকা সহায়তা দেওয়া হবে।

ঘটনাস্থল পরিদর্শনের সময় মন্ত্রীর সাথে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল উদ্দিন সিকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মো. মুরাদ কবীর, সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রাসেল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আকবর আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. সরকার মোশারফ হোসেন জয়, সাধারণ সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয় প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা