kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

নোয়াখালীতে ইসলামীয়া হাসপাতাল বন্ধের নির্দেশ, ৩ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১ ডিসেম্বর, ২০২০ ১২:০২ | পড়া যাবে ২ মিনিটে



নোয়াখালীতে ইসলামীয়া হাসপাতাল বন্ধের নির্দেশ, ৩ জনের কারাদণ্ড

নোয়াখালীর জেলা শহর মাইজদীর হাসপাতাল সড়ক এলাকায় অবস্থিত ইসলামীয়া হাসপাতালকে রেজিস্ট্রেশন না থাকা ও বিভিন্ন অনিয়মের অভিযোগে বন্ধ ঘোষণার নির্দেশসহ বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার দুপুরে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার, মেডিক্যাল অফিসার মো. সৌরভ ও র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের সমন্বয়ে একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়।
 
এসময় বেসরকারি ইসলামীয়া হাসপাতালে অভিযান পরিচালনা করে মেয়াদোত্তীর্ণ ওষুধ, হাসপাতালের অনলাইন রেজিস্ট্রেশন, ড্রাগ লাইসেন্স না থাকা, ১০ শয্যা হাসপাতালের জন্য জনবল না থাকা ও অব্যবস্থাপনাসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। 

পরে ভ্রাম্যমান আদালত হাসপাতালটিকে বন্ধ ঘোষণার জন্য নির্দেশনা দেন এবং মালিকদের মধ্যে সেখানে উপস্থিত থাকা একরামুল মোমেনিনকে দুই মাস ও শাব্বির আহমেদকে আড়াই মাসের কারাদণ্ড প্রদান করা করেন। 

এছাড়া হাসপাতালের ফার্মেসির ড্রাগ লাইসেন্স না থাকায় পুলক নন্দী নামে একজনকে আটক করে এক মাসের কারাদণ্ড অনাদায়ে ৫০ হাজার টাকা জরিমানা করে।  

নোয়াখালী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া আক্তার জানান, হাসপাতালটির লাইসেন্স না থাকায় মালিকপক্ষের ২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও হাসপাতালটিকে বন্ধ ঘোষণার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। যদি হাসপাতালটি তাদের কার্যক্রম বন্ধ না করে তবে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা