kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

পাটগ্রামের সেই সমবায় কর্মকর্তার নামে বিভাগীয় মামলার তদন্ত সম্পন্ন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি    

১ ডিসেম্বর, ২০২০ ১০:০৫ | পড়া যাবে ২ মিনিটে



পাটগ্রামের সেই সমবায় কর্মকর্তার নামে বিভাগীয় মামলার তদন্ত সম্পন্ন

সাবেক সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার সাবেক সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকির বিরুদ্ধে বিভাগীয় মামলার তদন্ত সম্পন্ন হয়েছে। 

পাটগ্রামে থাকাকালীন ওই কর্মকর্তার বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করে রংধনু ভোগ্যপণ্য সমবায় সমিতি লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৬ জুলাই অনলাইনে ও ১৭ জুলাই ‘সমবায় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ’ শিরোনামে কালের কণ্ঠে সংবাদ প্রকাশ হলে সংবাদটি সমবায় অধিদপ্তরের কর্তৃপক্ষের নজরে আসে।

পরে এ বিষয়ে তিন দফায় তদন্ত সম্পন্ন করা হয়। বর্তমানে পিরোজপুর জেলার কাউখালি উপজেলায় কর্মরত ওই সমবায় কর্মকর্তার বিরুদ্ধে এবার সরকারি-কর্মচারি (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ মোতাবেক মামলা রুজু করা হয়েছে।

আজ সোমবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় লালমনিরহাট জেলা সমবায় কার্যালয়ে ওই মামলার তদন্ত করা হয়। তদন্ত করেন নীলফামারী জেলা সমবায় কর্মকর্তা মো.আব্দুস সবুর। এ সময় পাটগ্রাম উপজেলার সাবেক সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকি ও রংধনু ভোগ্যপণ্য সমবায় সমিতি লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত থেকে মুখোমুখি বিবাদী ও বাদীপক্ষ সাক্ষ্য দেন। এ সময় লালমনিরহাট জেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ফরিদ উদ্দিন সরকার  উপস্থিত ছিলেন।  

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা নীলফামারী জেলা সমবায় কর্মকর্তা মো. আব্দুস সবুর বলেন, সোমবার দুপুরে লালমনিরহাট জেলা সমবায় কার্যালয়ে মামলাটির তদন্ত করা হয়। এ সময় বিবাদী পাটগ্রাম উপজেলার সাবেক সমবায় কর্মকর্তা মুহাম্মদ হাসান রকি ও অভিযোগকারী রংধনু ভোগ্যপণ্য সমবায় সমিতি লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্যগণের উপস্থিতিতে তদন্ত সম্পন্ন করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা