kalerkantho

সোমবার । ১১ মাঘ ১৪২৭। ২৫ জানুয়ারি ২০২১। ১১ জমাদিউস সানি ১৪৪২

কালিয়াকৈর বাজারে ভয়াবহ আগুন, ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১ ডিসেম্বর, ২০২০ ০০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



কালিয়াকৈর বাজারে ভয়াবহ আগুন, ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ওই বাজারের শতাধিক দোকানপাট পুড়ে গেছে। গতকাল সোমবার সন্ধ্যায় বাজারের একটি দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়ে আগুন বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস কর্মী, স্থানীয় লোকজন এবং ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা চালান। আগুনে বাজারের ওইসব দোকানের মালামাল পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে বলে দোকান মালিকদের দাবি।

ফায়ার সার্ভিস ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা যায়, কালিয়াকৈর সদর বাজারে গতকাল সোমবার সন্ধ্যার দিকে হঠাৎ একটি দোকানে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন মুহূর্তের মধ্যে পাশের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখায় ওই বাজারের শতাধিক দোকান এবং দোকানে থাকা বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিস কর্মীরা ওই বাজারে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান। এদিকে আগুন লাগায় বাজারের আশপাশের বাসাবাড়ির লোকজনের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কবিরুল আলম বলেন, সন্ধ্যায় কালিয়াকৈর বাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মধ্যে অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। পুড়ে গেছে এসব দোকানের সব মালামাল। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

কালিয়াকৈর থানার পুলিশ পরিদর্শক তদন্ত রাজীব চক্রবর্তী বলেন, কালিয়াকৈর বাজারে ভয়াবহ আগুনে দোকানপাটসহ মালামাল পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আগুনে পুড়ে গেছে বাজারের শতাধিক দোকানপাট।

মন্তব্য



সাতদিনের সেরা