kalerkantho

শনিবার । ৯ মাঘ ১৪২৭। ২৩ জানুয়ারি ২০২১। ৯ জমাদিউস সানি ১৪৪২

চিকিৎসকরা মিটিংয়ে; ফিরে যান রোগীরা

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

৩০ নভেম্বর, ২০২০ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



চিকিৎসকরা মিটিংয়ে; ফিরে যান রোগীরা

পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকরা মিটিংয়ে ব্যস্ত থাকায় দুর্ভোগ পোহাতে হয় রোগীদের। আজ সোমবার সকালে ঘণ্টাব্যাপী ওই মিটিং চলে। এতে অনেক রোগী চিকিৎসা না পেয়ে হাসপাতালে বাইরে গিয়ে চিকিৎসকদের প্রাইভেট চেম্বারে চিকিৎসা নেন। স্বাস্থ্য কর্মকর্তার উদাসীনতার কারণে উপজেলার বিভিন্ন এলাকা থেকে সেবা নিতে আসা রোগীদের দুর্ভোগ পোহাতে হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের।

সোমবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের সকল চিকিৎসক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানমের কক্ষে মিটিংয়ে রয়েছেন। মিটিং চলে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত। এ সময় অসংখ্য রোগী আউটডোরে চিকিৎসাসেবা নিতে এসে চিকিৎসক না পেয়ে চলে যান। তবে মুমূর্ষু রোগীরা বিভিন্ন ক্লিনিকে অথবা চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বারে গিয়ে সেবা নেন। ফলে এদিন সরকারি হাসপাতালের সেবাবঞ্চিত হন অনেক রোগী। এতে অনেকেই হাসপাতাল চলাকালীন স্বাস্থ্য কর্মকর্তার মিটিং কল করার সমালোচনা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বলেন, পল্লী চিকিৎসকদের নিয়ে একটি কর্মশালা করা হবে। সে জন্য চিকিৎসকদের দায়িত্ব বণ্টন করতে জরুরি মিটিং ডাকা হয়েছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জরুরি ভিত্তিতে এই কর্মশালা করতে হবে বলে হাসপাতালে রোগীর ভিড় হলেও মিটিং করতে হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা