kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

পরীক্ষার দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

দিনাজপুর প্রতিনিধি   

২৯ নভেম্বর, ২০২০ ১৯:০৫ | পড়া যাবে ২ মিনিটে



পরীক্ষার দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

স্বাস্থ্যবিধি মেনে স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষার দাবিতে দিনাজপুর-ঢাকা মহাসড়ক অবরোধ করেছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের শিক্ষার্থীরা। এ সময় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা ক্যাম্পাসের ভিতরে আন্দোলন করতে করতে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই বাধ্য হয়ে আমরা ক্যাম্পাসের ভিতর থেকে মহাসড়কে উঠে এসেছি।

এদিকে পরীক্ষা গ্রহণ করা না করার বিষয়ে হাবিপ্রবির রেজিস্ট্রার মো. ফজলুল হক সকলের অবগতির জন্য একটি প্রেস বিজ্ঞপ্তি প্রদান করেছেন। যাতে বলা হয়েছে, আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত সকল বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। ইউসিজি ও শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পাওয়া সাপেক্ষে কাল বিলম্ব না করে সশরীরে বা অনলাইনে গ্রহণ করা হবে।

দিনাজপুর কোতয়ালী থানার ওসি মো. মোজাফফর হোসেন বলেন, সদর উপজেলার নির্বাহী অফিসার মাগফারুল হাসান আব্বাসী, এ্যাসিলেন্ড এবং আমি ঘটনা স্থলে আবস্থান করছি। ছাত্ররা এখনো মহাসড়ক অবরোধ করে রেখেছেন। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসাাইনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

শেষ খবর পাওয়া পর্যন্ত আন্দোলনরত শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে রেখেছে। তারা মহাসড়ক থেকে উপার্চায়ের বাসভবনের দিকে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়।

মন্তব্য



সাতদিনের সেরা