kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

স্কুলছাত্র হত্যা : মেয়ের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি   

২৯ নভেম্বর, ২০২০ ১৭:৫০ | পড়া যাবে ২ মিনিটে



স্কুলছাত্র হত্যা : মেয়ের মৃত্যুদণ্ড, মায়ের যাবজ্জীবন

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রিনা আক্তার

কিশোরগঞ্জে স্কুলছাত্র তোফায়েল হত্যা মামলায় জুয়েনা নামে এক নারীর মৃত্যুদণ্ড এবং তার মা রিনা আক্তারকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া সাজাপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জের এক নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

এ মামলার মোট তিন আসামির মধ্যে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি রিনা আক্তার আদালতে উপস্থিত ছিলেন। তবে মেয়ে জুয়েনা সম্প্রতি জামিনে গিয়ে পলাতক হন। সাজাপ্রাপ্ত আসামিরা শহরের বত্রিশ এলাকার দুলাল ভূঁইয়ার স্ত্রী ও কন্যা।  

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১২ সালের ১০ মার্চ কিশোরগঞ্জের বত্রিশ এলাকার আখড়ায় পূজা দেখতে গেলে নিহত তোফায়েল ও জুয়েনার ছেলে শিশু আসামি রাসেল ভূঁইয়ার ঝগড়া হয়। এর জের ধরে শহরের মণিপুর ঘাটের তোফায়েলকে আসামিরা মারধর ও লাঠি দিয়ে আঘাত করলে গুরুতর আহত হয় সে। আহত  তোফায়েলকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা আওলাদ হোসেন বাদী হয়ে কিশোরগঞ্জ সদর থানায় রিনা আক্তার, তাঁর মেয়ে জুয়েনা ও জুয়েনার ছেলে রাসেলকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।  

মামলার অপর আসামি জুয়েনার ছেলে রাসেল ভুইয়ার (১২) বয়স কম থাকায় শিশু আদালতে মামলাটি বিচারাধীন রয়েছে। বর্তমানে সে জামিনে রয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা