kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

সুগার মিল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ঈশ্বরদীতে সমাবেশ-সড়ক অবরোধ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৮ নভেম্বর, ২০২০ ২২:০১ | পড়া যাবে ৩ মিনিটে



সুগার মিল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে ঈশ্বরদীতে সমাবেশ-সড়ক অবরোধ

অনবরত লোকসানের অভিযোগে পাবনা সুগার মিলসসহ দেশের ৬টি সুগার মিলস বন্ধের সিদ্ধান্তে প্রতিবাদে ৫ দফা দাবিতে ঘণ্টাব্যাপী বিশাল মানববন্ধন সমাবেশ ও এমপির বাসার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও পথসভা করা হয়েছে।

আজ শনিবার সকালে শহরের জেলা পরিষদের ডাক বাংলোর সামনে ঈশ্বরদী-পাবনা মহাসড়কে ও হাসপাতাল মোড় সরকারি কলেজ রোডস্থ এমপি নুরুজ্জামান বিশ্বাসের বাসার সামনে বাংলাদেশ চিনিকল শ্রমিক কর্মচারী ও আখচাষি ফেডারেশনের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়। পরে নুরুজ্জামান বিশ্বাস এমপি বাসা থেকে বের হয়ে সমাবেশে যোগ দিয়ে শ্রমিক ও আখচাষিদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেন। 

“কৃষক বাঁচাও, শিল্প বাঁচাও, দেশ বাঁচাও, বাংলার মেহনতি মানুষ এক হও” শ্লোগানে মিল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভায় মিলের শ্রমিক কর্মচারী, আখচাষিদের ৫ দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে যোগদান করে সরকারি দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষ। এই সময় শহরের ডাক বাংলো ও কলেজ রোডে তীব্র যানজটের সৃষ্টি হয়। 

এসব কর্মসূচিতে বক্তব্যকালে বক্তারা বলেন, সরকারকে বিব্রতকর পরিস্থিতিতে ফেলতে মাথাভারী প্রশাসন একটি মহলের প্ররোচনায় রাষ্ট্রীয় চিনি শিল্পোকে ধ্বংস করতে গভীর ষড়যন্ত্র শুরু করেছে। লোকসানের অজুহাতে ৬টি চিনি মিলসকে বন্ধ করার পাঁয়তারা শুরু করেছে।

বাংলাদশ চিনিকল আখচাষী ফেডারেশনের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান আলী পেঁপে বাদশার সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন বন্ধ পেপার মিলস সিবিএ সাধারণ সম্পাদক মোহাম্মাদ রশিদুল্লাহ,আখচাষি কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আনসার আলী ডিলু ফকীর, ঈশ্বরদী মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার গোলাম মুস্তফা চান্না মণ্ডল, জাতীয় শ্রমিকলীগ ঈশ্বরদী আঞ্চলিক শাখার সভাপতি জাহাঙ্গীর আলম, কৃষকলীগ ঈশ্বরদী শাখার আহবায়ক ফজলুর হক মালিথা, পাবনা সুগার মিলস ওয়াকার্স ইউনিয়নের সভাপতি সাজেদুল ইসলাম শাহিন, পাবনা সুগার মিলস ওয়াকার্স ইউনিয়নে সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জ্বল, রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সভাপতি রফিকুল হাসান স্বপন,সম্পাদক আসলাম উদ্দিন খান মিলন, রেলওয়ে শ্রমিকলীগ পাকশি শাখার সভাপতি ইকবাল হায়দার, সম্পাদক নজরুল ইসলাম, সলিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, সাঁড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার,সাহাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির, কৃষকনেতা মুরাদ আলী মালিথা,কবির আলী হিরু প্রমুখ।

আখচাষি ফেডারেশন ও সুগার মিলস ওয়ার্কার্স ইউনিয়ন সূত্র জানায়, ঈশ্বরদীর দাশুড়িয়াস্থ পাবনা সুগার মিলসসহ দেশের রাষ্ট্রীয় মালিকানাধীন ৬টি চিনি মিলস বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে মাননীয় প্রধানমন্ত্রীরসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সুগার কর্পোরেশনের চেয়ারম্যান বরাবরা ৫ দফা দাবি জানানো হয়েছে। 

সূত্রগুলো আরো জানায়, দ্রুততম সময়ের মধ্যে দাবিগুলো বাস্তবায়ন না করা হলে রাজপথ অবরোধ ও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা