kalerkantho

মঙ্গলবার। ৫ মাঘ ১৪২৭। ১৯ জানুয়ারি ২০২১। ৫ জমাদিউস সানি ১৪৪২

শাহ মখদুম মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা: দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৮ নভেম্বর, ২০২০ ১৩:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



শাহ মখদুম মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলা: দুজন গ্রেপ্তার

রাজশাহীর বেসরকারি শাহ মখদুম মেডিক্যাল কলেজ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে এ হামলার ঘটনায় রাতেই মামলা করা হয়। এ পরে পুলিশ রাতেই অভিযান চালিয়ে দু্জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন- কলেজের এমডি মনিরুজ্জামান স্বাধীনের স্ত্রি বিউটি খাতুন ও স্বাধীনের ভাই মেহেদী হাসান মিথুল।

নগরীর চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মনির বলেন, দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আহত শিক্ষার্থীদের পক্ষে পঞ্চম বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান বাদী হয়ে এমডি স্বাধীনসহ ১০ জনকে আসামি করে মামলা করেছেন। অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করা হয়েছে মামলায়।

এদিকে শুক্রবারের হামলার ঘটনার সেঙ্গ জড়িতদের গ্রেপ্তারের দাবিতে শনিবার সকাল থেকে শিক্ষার্থীরা কলেজ চত্তরে অবস্থান কর্মসূচি পালন করছেন। এসময় তারা তাদের মাইগ্রেশন দ্রুত বাস্তবায়নেরও দাবি জানান। তারা আর এই কলেজে অধ্যায়ন করতে চান না বলেও সাংবাদিকদের জানান।

এর আগে শুক্রবার সন্ধ্যায় শিক্ষার্থীরা কলেজে শীতের পোশাক আনতে গেলে তাদের ওপর হামলা করে স্বাধীনের ভাইসহ বহিরাগত ক্যাডাররা। এতে অন্তত ১০ জন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন ছাত্রীও রয়েছেন। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিক্ষার্থীদের অভিযোগ, বহিরাগত ডেকে নিয়ে মেডিক্যাল কলেজের ব্যবস্থপনা পরিচালক মনিরুজ্জামান স্বাধীন এ হামলা করে নিয়েছেন শিক্ষার্থীদের ওপর।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর স্থাপন ও পরিচালনা নীতিমালা লঙ্ঘন করায় রাজশাহীর শাহ মখদুম মেডিক্যাল কলেজ বন্ধের নির্দেশ দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন প্রতিষ্ঠানটি কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয় এ প্রতিষ্ঠানটিতে। ভর্তি হওয়া শিক্ষার্থীরা এখনো যারা এমবিবিএস শেষ করতে পারেননি। তাদের রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ অন্য বেসরকারি মেডিক্যাল কলেজগুলোতে মাইগ্রেশন করার ব্যবস্থা করার জন্য নির্দেশ দেওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা