kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

পোশাক কারখানার ছাদ থেকে পড়ে নারী শ্রমিকের রহস্যজনক মৃত্যু

অনলাইন ডেস্ক   

২৭ নভেম্বর, ২০২০ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



পোশাক কারখানার ছাদ থেকে পড়ে নারী শ্রমিকের রহস্যজনক মৃত্যু

ঢাকা জেলার আশুলিয়ায় একটি পোশাক কারখানার ছাদ থেকে পড়ে এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। ফারজানা আক্তার (২২) নামে ওই নারী ময়মনসিংহের হালুয়াঘাট থানার বারই বাজার এলাকার নিজাম উদ্দিনের মেয়ে। তিনি কারখানাটির ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনার কারণ তদন্ত করে জানার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

আজ শুক্রবার বিকেলে আশুলিয়ার কাঠগড়ার নতুন পুকুরপাড় এলাকায় ক্রসওয়ার ইন্ড্রাস্টি লিমিটেড কারখানায় এ দুর্ঘটনা ঘটে।
 
নিহত ফারজানা দুই মাস হলো ওই কারখানায় চার তলায় সুইং সেকশনে কাজ করতেন। তবে আজ বিকেলে কারখানাটির সাত তলার ছাদ থেকে নিচে পড়ে যান ফরজানা। পরে গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

কারখানাটির প্রশাসন বিভাগের কর্মকর্তা তৌহিদুর রহমান এ বিষয়ে গণমাধ্যমকে জানান, ফারজানা গত সাত দিন যাবত কারখানায় আসেনি। শুক্রবার তিনি কারখানায় আসেন এবং দুপুরে খাবারের সময় হঠাৎ কারখানার ছাদের ওপর ওঠে লাফ দেন। ধারণা করা হচ্ছে, মেয়েটি আত্মহত্যা করেছেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির এ বিষয়ে গণমাধ্যমকে জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ফারজানা আত্মহত্যা করেছেন। তবে তদন্ত করে মূল কারণ জানার চেষ্টা চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা