kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

খামারের বাঁধ ভেঙে ভেসে গেল কোটি টাকার মাছ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৭ নভেম্বর, ২০২০ ২০:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



খামারের বাঁধ ভেঙে ভেসে গেল কোটি টাকার মাছ

ময়মনসিংহের ভালুকায় বাঁধ ভেঙে ভেসে গেল একটি যৌথ মালিকানা খামারের কোটি টাকার মাছ ভেসে গেছে। উপজেলার বিরুনীয়া গ্রামের মইশাকুড়ি বিলে গতকাল বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে বাঁধ ভেঙে মাছ ভেসে যাওয়ার ওই ঘটনাটি ঘটে।

খামার মালিক ও স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলা রাজৈ গ্রামের রুহুল আমীন মাসুদসহ আরো চারজন মিলে একই উপজেলার বিরুনীয়া ইউনিয়নের বিরুনীয়া গ্রামের মইশাকুড়ি বিলের ২০ একর জমি বিভিন্নজনের কাছ থেকে ভাড়ায় নিয়ে আরএস ড্রেডার্স নামে একটি মৎস্য খামার গড়ে তুলে। প্রায় পাঁচ বছর যাবৎ তারা ওই খামারে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন।

এদিকে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাতে খামারের উত্তর অংশের ২০-২৫ ফুট বাঁধ ভেঙে যায় এবং পানির সাথে খামার থেকে বের হয়ে যায় প্রায় কোটি টাকার মাছ।

খামার মালিক রুহুল আমীন মাসুদ জানান, কাটা প্রতি বার্ষিক চার থেকে সাড়ে চার হাজার টাকা ভাড়ায় ওই খামারটি গড়ে তুলে তারা মাছ চাষ করে আসছেন। খামারটিতে রুই, কাতলা, র্মিকা ও সিলভারসহ বিভিন্ন প্রাজাতীয় কোটি টাকারও বেশী মাছ ছিল।

আজ শুক্রবার (২৭ নভেম্বর) সকালে পাহারাদারের কাছে জানতে পারি বাঁধ ভেঙে খামারের সব মাছ বের হয়ে গেছে। পরে খামারে গিয়ে ঘটনার বিস্তারিত জানতে পারি। তবে বাঁধটি পানির চাপে ভেঙেছে, না-কি শত্রুতা করে কেউ কেটে দিয়েছে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না।

মন্তব্য



সাতদিনের সেরা