kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

খুনিদের দেখানো পথেই হেঁটেছেন খালেদা জিয়া : নৌপ্রতিমন্ত্রী

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

২৭ নভেম্বর, ২০২০ ২০:২৩ | পড়া যাবে ৩ মিনিটে



খুনিদের দেখানো পথেই হেঁটেছেন খালেদা জিয়া : নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, স্বাধীন বাংলার মানুষকে স্বাধীনতার সাধ থেকে বঞ্চিত করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। আর এই হত্যাকাণ্ডকে জায়েজ করতেই পরবর্তিতে খুনি মুস্তাক ও জিয়া পরিকল্পিতভাবে রাজনৈতিক নেতা, সেনা, নৌ ও বিমানবাহীনিসহ প্রশাসনের বিভিন্ন স্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হত্যা করেছে।

আজ শুক্রবার সন্ধ্যায় পাবনার ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের চরগড়গড়ি আলহাজ্বমোড় এলাকায় চরনিকেতন কাব্যমঞ্চে বেসরকারি এনজিও ওসাকার উদ্যোগে আয়োজিত বিশ্বের শ্রদ্ধা বাঙালির গৌরব বঙ্গবন্ধু-১০০ জন্মোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

ওসাকার পরিচালক কবি মজিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্যকালে প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর কেউ যাতে বিচার চাইতে না পারে, সেই জন্য সুপরিকল্পিতভাবে খুনি মুস্তাক ও জিয়া সরকার গঠনের পর দলীয় নেতাকর্মী, সেনা, নৌ, বিমান ও প্রশাসনের বিভিন্ন স্তারের ঊর্ধ্বতন কর্মকর্তাকে তাদের দলে যোগদান করতে বলেন। যারা তাদের কথা শুনেছে। তারা রক্ষা পেয়েছে। আর যারা কথা শুনেনি তাদের হত্যা করেছে। দেশের স্বাধীনতাকে হরণ করেছে। লুট করেছে। হত্যা করেছে। ধর্ষণ করেছে। পরবর্তিতে এই খুনিদের দেখানো পথেই হেঁটেছেন স্বৈরাচার এরশাদ ও বেগম খালেদা জিয়া। তারাও দেশের বহু নেতা, প্রশাসনের কর্মকর্তাকে হত্যা করেছে।

তিনি বলেন, দেশে জঙ্গিবাহিনী সৃষ্টি করেছে। বাংলাভাই তৈরি করেছে। গ্রেনেড হামলা করেছে। দলীয় নেতাকর্মীকে হত্যা করেছে। একেরপর এক ষড়যন্ত্র করেছে। দুর্নীতি ও লুটেরা সমাজ সৃষ্টি করেছিল। তারপরও তারা আজ ব্যর্থ হয়েছে। আওয়ামী লীগকে ব্যর্থ সরকারে পরিণত করতে ষড়যন্ত্র করেছে। কিন্তু তারা সফল হয়নি। দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। ঐক্যের ঢাল তৈরি করেছে। উন্নয়নে শরীক হয়েছে।

প্রতিমন্ত্রী খালিদ আরো বলেন, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। আর শেখ হাসিনা সোনার বাংলা। মুজিব জন্ম শতবার্ষিকীতে আজ দেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। এক সময় মাত্র এক কিলোমিটার রাস্তা করতে অন্যের সাহায্যের দিকে তাকিয়ে থাকতে হতো। আজ আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, পদ্মা সেতু হচ্ছে। আর খুনি বিএনপি জামায়াতের ষড়যন্ত্র ব্যর্থ হচ্ছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার দেশের মৌলিক সমস্যা সমাধান করেছে। এখন দেশ শুধু উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কারণ এক মুজিব টুঙ্গিপাড়ায় ঘুমিয়ে থাকলেও লক্ষ কোটি মুজিব আজ জাগ্রত রয়েছে।

এর আগে মুজিববর্ষে উন্নয়ন স্পর্শে মোড়ক উন্মোচন ও সভার উদ্বোধন করেন জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউর রহিম লাল, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ, কবি আসলাম সানি প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা