kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

কৃষকের আহাজারি, গোয়ালঘর খালি করে সব গরু নিয়ে গেল চোর

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি    

২৭ নভেম্বর, ২০২০ ১৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



কৃষকের আহাজারি, গোয়ালঘর খালি করে সব গরু নিয়ে গেল চোর

প্রতীকী ছবি

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় গরু চুরির হিড়িক পড়েছে। আর এই গরু চুরির কারণে অনেক কৃষক পরিবার সর্বস্বান্ত হয়ে যাচ্ছে। আজ শুক্রবার ভোররাতেও উপজেলার সদর ইউনিয়নের মহিষারঘোপ গ্রাম থেকে হামিদ চৌধুরী নামে এক ব্যক্তির তিনটি গরু চুরি হওয়ার ঘটনা ঘটেছে। চুরি হওয়া গরুর মধ্যে একটি গাভি, একটি ষাঁড় ও একটি বাছুর রয়েছে। যার বাজারমূল্য মূল্য চার লক্ষাধিক টাকা বলে জানিয়েছেন চুরি হওয়া গরুর মালিক।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো হামিদ চৌধুরী বৃহস্পতিবার রাতে গরুর গোয়ালঘরের দরজা শিকল দিয়ে তালাবদ্ধ করে ঘুমিয়ে পড়েন। ভোরে ঘুম থেকে উঠে দেখতে পান, গোয়ালঘরের তালা ভাঙা ও তিনটি গরু ঘরে নাই। এ সময় তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে প্রতিবেশীরা এগিয়ে এসে তাঁকে সান্ত্বনা দিয়ে সুস্থ করে তোলেন। অন্য সূত্র জানায়, উপজেলার বিভিন্ন স্থানে বেশ কিছুদিন ধরেই গরু চুরির উপদ্রব বেড়েছে। আর গরু চুরির কারণে অনেক কৃষক পরিবার সর্বস্বান্ত হয়ে পড়েছে।

গতকাল দিবাগত রাতে চুরি হওয়া গরুর মালিক হামিদ চৌধুরী জানান, আমি গরিব মানুষ। তিনটি গরুই আমার সম্বল ছিল। গোয়ালঘর খালি করে সব কটি গরু নিয়ে গেছে চোরেরা। অনেক কষ্টে ধারদেনা করে গরু পালন শুরু করেছি। এখন আমার কিছুই রইল না।

আলফাডাঙ্গা থানার ওসি রেজাউল করীম জানান, এ ব্যাপারে এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা