kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

'মাস্ক চেক পোস্টে' কঠোর অবস্থানে ইউএনও, জরিমানা ১৫৯০০

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

২৬ নভেম্বর, ২০২০ ১৯:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



'মাস্ক চেক পোস্টে' কঠোর অবস্থানে ইউএনও, জরিমানা ১৫৯০০

ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলায় দ্বিতীয় ধাপের করোনা মোকাবলোয় মাস্ক ব্যবহারে উপজেলা প্রশাসনের কঠোর নজরদারি বাড়ছে। আজ বৃহস্পতিবার ফুলপুর পৌর বাসস্ট্যান্ড মাস্ক চেকপোস্টে পথচারী, বাস, অটোরিকশাযাত্রীরা মাস্ক ব্যবহার না করায় ২১ জনকে ১৫৯০০ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  শীতেষ চন্দ্র সরকার ও সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা।

জানা যায়, ইউএনও শীতেষ চন্দ্র সরকার প্রতিটি সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের মাস্ক ব্যবহার করার পরামর্শ দেন। সরকারি-বেসরকারি অফিসে সেবাগ্রহীতার ক্ষেত্রেও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। আজ বৃহস্পতিবার ফুলপুর পৌরসভাসংলগ্ন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মাস্ক চেকপোস্ট এলাকায় মাস্ক ব্যবহার না করলেই গুনতে হচ্ছে জরিমানা। ইউএনও এ সময় ১৬ জনকে ৫৯০০ টাকা জরিমানা করেন।

জানা যায়, ফুলপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরার নেতৃত্বে পৌর শহরের আমুয়াকান্দা বাজারে বিভিন্ন মাস্ক চেকপোস্টে প্রচার অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় অনেকের কাছে মাস্ক না থাকায় পাঁচজনকে ১০ হাজার টাকা জরিমানা ও মামলা করা হয়। প্রশাসনের এমন অভিযানে ওষুধের দোকানে মাস্ক কিনতে ভিড় করেন লোকজন। এ খবর ছড়িয়ে পড়লে পৌর এলাকায় মাস্ক ছাড়া বের হতে দেখা যায়নি কাউকে। 

ফুলপুর রেড ক্রিসেন্টের প্রধান সমাজসেবক তাসফিক হক নাফিও উপজেলা প্রশাসনকে সহায়তা করেন। এ সময় উপস্থিত ছিলেন ফুলপুর থানার এসআই জাহিদ হাসানসহ স্থানীয় সাংবাদিকগণ। 

 

মন্তব্য



সাতদিনের সেরা